• আইন ও আদালত

    সোনাইমুড়ীতে অস্ত্র সহ ডাকাতদল গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার

      প্রতিনিধি ২১ নভেম্বর ২০২২ , ৯:১৯:৪৭ প্রিন্ট সংস্করণ

    জুনায়েদ কামাল-নোয়াখালী জেলা প্রতিনিধিঃ

    সোনাইমুড়ীতে প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় জড়িত ডাকাতদের অস্ত্র সহ গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার নিয়ে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং প্রদান করেন জনাব মোঃ শহীদুল ইসলাম, পিপিএম, পুলিশ সুপার নোয়াখালী।

    গেল বৃহস্পতিবার (২৭/১০/২০২২ইং) রাত আনুমানিক ২:১৫ ঘটিকা থেকে রাত ০৩:০০ ঘটিকার মধ্যে অজ্ঞাতনামা ১০/১৫ জন মুখোশধারী অস্ত্রধারী ডাকাতদল সোনাইমুড়ী থানাধীন সোনাইমুড়ী পৌরসভার ৬নং ওয়ার্ড সোনাইমুড়ী পূর্বপাড়া চাঁদ মিয়া বেপারী বাড়ীর মামলার বাদী মোঃ জাকির হোসেন মানিক এর পাকা বসত ঘরের এসএস গেইটের দরজার তালা ভেঙ্গে বসত ঘরের দরজার লক (ছিটকানি) ভেঙ্গে দেশীয় তৈরী ধারালো ছেনি, চাকু, চাপাতি নিয়ে ঘরে প্রবেশ করে। মানিকের মা শেরবানু ডাকাতদের দেখে ভয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার দিলে ডাকাত দল দেশীয় তৈরী অস্ত্রের মুখে মানিকের মা কে ভয়ভীতি প্রদর্শন পূর্বক ৫/৬জন ডাকাত রশি দ্বারা হাত ও পা বেঁধে ফেলে এবং কাপড় দ্বারা মুখ বেঁধে ৪/৫ জন ডাকাত দলের সদস্য মানিকের রুমে প্রবেশ করে । অস্ত্রের ভয় দেখিয়ে ও ধারালো ছেনি প্রদর্শন পূর্বক দুই হাত গেঞ্জি দ্বারা বেঁধে ও রশি দ্বারা পা বেঁধে ফেলে। ২/৩জন ডাকাত সদস্য মানিকের চাচাতো ভাই পলাশের মুখ, হাত, পা বেঁধে ফেলে।

    মানিক বলেন- ডাকাতেরা নোয়াখালী ও কুমিল্লার আঞ্চলিক ভাষায় কথা বলে এবং তাদের বয়স অনুমান ২৫-৪০ বছরের মধ্যে ডাকাতদের পরনে শর্টপ্যান্ট,লুঙ্গী,গায়ে গেঞ্জি ও শার্ট ছিল। ডাকাত দলের একজনের মুখে দাঁড়ি ছিল। ডাকাতরা উক্ত ঘরে রক্ষিত স্টীলের ও কাঠের আলমারীর তালা ভেঙ্গে আলমারীর ড্রয়ারে রক্ষিত ৩০.৭২ ভরি স্বর্ণালংকার, ডায়মন্ড সেট ২টি ও নগদ ৬,৮৫,০০০/-টাকাসহ সর্বমোট ৩৬,৯৩,১০০/-টাকার মালামাল লুন্ঠন করে নিয়ে যায়।

    মানিকের উক্ত অভিযোগের প্রেক্ষিতে সোনাইমুড়ী থানায় মামলা নং ১০ তারিখ ২৮/১০/২০২২ ইং ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু করে তার তদন্তভার এসআই মোঃ জামাল হোসেন এর উপর অর্পণ করা হয়।

    গ্রেফতারকৃত আসামিরা হলো
    ১। খোরশেদ আলম টিপু (৩৭), পিতা-মৃত ছানা উল্যাহ, মাতা-আনোয়ারা বেগম, গ্রাম- কাঞ্চনপুর (মোল্লা বাড়ী), ৭নং ওয়ার্ড, থানা-রায়পুর, জেলা- লক্ষ্মীপুর এর দখল হইতে একটি দেশীয় তৈরী পাইপগান ও ০৩ রাউন্ড রাবার কার্তুজ উদ্ধার করা হয়।
    ২। মোঃ ফারুক (৪০), পিতা-গিয়াস উদ্দিন, মাতা-অসিবা খাতুন, স্ত্রী- লাইজু আক্তার, গ্রাম- উত্তর বাওগ্গা, (গিয়াস উদ্দীনের বাড়ী) ৮নং ওয়ার্ড, চরজব্বর ইউনিয়ন, থানা-চরজব্বর, জেলা-নোয়াখালী এর দখল হইতে একটি লোহার তৈরী শাবল, লম্বা অনুমান ২৫ ইঞ্চি উদ্ধার করা হয়।
    ৩। নুর কাশেম (মোহন) (২৬), পিতা- নুরনবী, মাতা-রেশমা আক্তার, স্ত্রী-শিউলি আক্তার, গ্রাম- মহিষচর, ৬নং ওয়ার্ড, চরচান্দিয়া ইউনিয়ন, থানা-সোনাগাজী, জেলা-ফেনী এর দখল হইতে একটি চিকন দা, লম্বা অনুমান ১৮ইঞ্চি উদ্ধার করা হয়।
    ৪। মোঃ ইউসুফ (৩৫), পিতা-সোলো মাঝি, মাতা-মেহেরজান বিবি, গ্রাম-দক্ষিন চাচড়া, ৬নং ওয়ার্ড, চাচড়া ইউনিয়ন, পোষ্ট-মঙ্গল সিকদার বাজার, থানা-তজুমুদ্দিন, জেলা-ভোলা এর দখল হইতে অনুমানিক ১৮ইঞ্চি লম্বা একটি চিকন দা উদ্ধার করা হয়।
    ৫। মুরাদ হোসেন (২৫), পিতা- মৃত আবদুস সোবহান, মাতা-লাইলী বেগম, গ্রাম- বড় মেহেদীপুর, (কাজী আলাউদ্দীনের বাড়ী), ৬নং ওয়ার্ড, ছয়ানী ইউনিয়ন, থানা-বেগমগঞ্জ, জেলা-নোয়াখালী এর দখল হইতে অনুমানিক ১৮ ইঞ্চি লম্বা একটি চিকন দা উদ্ধার করা হয়।
    ৬। রুবেল ,পিতা- মনশাদ (হানিফ), মাতা-হোসনেয়ারা বেগম, গ্রাম-দাদপুর (মিয়াজী বাড়ী), ৩নং ওয়ার্ড, দাদপুর ইউনিয়ন, থানা-সুধারাম, জেলা-নোয়াখালী এর দখল হইতে একটি লোহার তৈরী শাবল উদ্ধার করা হয়।
    ৭। নুর ইসলাম (৩৫), পিতা-মৃত সেলিম উদ্দিন, মাতা-আনোয়ারা বেগম, গ্রাম- পদুয়া, ৬নং ওয়ার্ড, গাজীরহাট ইউনিয়ন, থানা-সেনবাগ, জেলা-নোয়াখালী।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ