• Uncategorized

    সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সাম্প্রদায়ের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে ও হামলা কারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিরামপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত 

      প্রতিনিধি ২৩ মার্চ ২০২১ , ১:৪৩:৩৪ প্রিন্ট সংস্করণ

    মজিববর্ষ ও স্বাধীনতার মাসে সুনামগঞ্জের শাল্লা’য় উপজেলার নোয়াগাঁও গ্রামে ও দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের ঘরবাড়ি এবং মন্দিরে সাম্প্রদায়িক সন্ত্রাসী হামলা, লুটপাট শ্লীলতাহানীর সাথে জড়িত সকলকে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে বিরামপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত।

    (২৩ মার্চ) মঙ্গলবার সকাল ১০ টায় পৌরশহর ঢাকামোড়ে মহাসড়কের দু’পাশে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়। বিরামপুর উপজেলা পুজা উদযাপন কমিটি ও বিরামপুর উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন-বিরামপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ‍্যক্ষ শিশির কুমার সরকার, সাধারণ সম্পাদক শান্ত কুমার কুন্ডু, সাংগঠনিক সম্পাদক কালী প্রসন্ন সরকার,সদস্য শিখা রানী কুন্ডু, বিরামপুর উপজেলা হিন্দু,বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শিবেশ কুন্ডু, সাধারণ সম্পাদক দিলীপ কুন্ডু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাড়ু গোপাল কুন্ডু প্রমূখ।

    মানববন্ধনে বক্তারা বলেন- সংখ্যালঘুদের ওপর এমন হামলা বার বার ঘটছে। তাই দ্রুত সংখ্যালঘু কমিশন গঠন করার দাবী জানান। এছাড়া সংখ্যালঘুদের উপর হামলার বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠনের ও আহব্বান  জানান তারা। এছাড়াও সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলাকারী উগ্র মৌলবাদী গোষ্ঠির সকলকে গ্রেপ্তারের দাবি এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে দ্রুত ক্ষতিপূরণ দেওয়ারও দাবি জানানো হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ