• আইন ও আদালত

    সুজানগরে সাংবাদিক শিহাবের উপর হামলা ও গুম করার হুমকি

      প্রতিনিধি ১৫ নভেম্বর ২০২১ , ৫:২৯:১১ প্রিন্ট সংস্করণ

    মোহাম্মদ আবুবক্কর সিদ্দিকী-ক্রাইম রিপোর্টার:

    পাবনার সুজানগর উপজেলায় ১১ নভেম্বর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে সাংবাদিক শিহাব আহম্মেদ সকাল ৮ টায় মানিকহাট ইউনিয়নের ৫নং ও ৬নং ওর্য়াড়ের দুইটা কেন্দ্র পরিদর্শন করেন।

    তিনি তার উক্ত কেন্দ্র গুলো দেখার পরে বাকি কেন্দ্র গুলো সহ তার উপজেলায় মোট ১০ টি ইউনিয়ন এর ভোট দেখার জন্য বোনকোলা ঈগার মাঠ থেকে ৮ টা ৪৫ মিনিটের দিকে বোনকোলা হাটের দিকে যায় তার সহকর্মী সাংবাদিকদের মাইক্রকো গাড়ির জন্য। তিনি বোনকোলা বাজারে অবস্থান কালীন সময়ে সন্ত্রাসী হামলার শিকার হন।

    উক্ত সন্ত্রাসী হালমায় মূল চক্রের অগ্রনায়ক ছিলেন মানিকহাট ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থীর কিছু গুন্ডা বাহিনী।বোনকোলা গ্রামের রকি ও আব্বাস আলী মল্লিকের ভাই আজগার মল্লিক,নাভিদ মল্লিক এর নেতৃত্বে বোনকোলা বাজার বটতলায় রাস্তায় কিছু বুঝে ওঠার আগেই বেশকিছু সন্ত্রাসীরা সাংবাদিক শিহাব এর উপর ঝাপিয়ে পড়েন এলোপাতাড়ি মারধর শুরু করেন।

    তার সাথে থাকা পত্রিকার আইডি কার্ড, নির্বাচন পর্যবেক্ষণের কার্ড ও তার দুইটা মোবাইল ফোন সহ সাথে থাকা সব কিছু আনারস সমর্থক সন্ত্রাস বাহিনীরা কেড়ে নিয়ে তাকে বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিনের অফিস রুমে নিয়ে অস্ত্র দিয়ে ভয় দেখানো সহ তাকে মেরে ফেলার হুমকি দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও অকথ্য ভাষায় গালাগালি করেন।

    হামলার শিকার সাংবাদিক শিহাব আহম্মেদ আলোকিত ৭১ সংবাদ এর সম্পাদক তিনি উক্ত৷ হামলার শিকারের বিষয়টি আশেপাশে থাকা ভ্রাম্যমাণ আদালত ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ প্রশাসনের উচ্চ পদস্থ অফিসারে নিকট জানালে থানায় মামলা দায়ের করতে বলেন। থানায় অভিযোগ ছাড়া তারা কোন পদক্ষেপ গ্রহন করতে পারবেনা বলে জানান। নিরাপত্তার জন্য আমিনপুর ও বেড়া উপজেলার তিনজন সাংবাদিক সিহাবকে নিরাপদ স্থানে নিয়ে যায়।

    উক্ত ঘটনা জানার পরে বিভিন্ন সাংবাদিক মহল থেকে সাংবাদিক শিহাব আহম্মেদকে নিয়ে পত্র পত্রিকা, একাধিক টিভি চ্যালেন সহ প্রশাসনের উচ্চপদস্থ্ লোকজন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং সেই সাথে সাংবাদিক শিহাব আহম্মেদের উপর হামলাকরী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় এনে কঠোর বিচারের দাবী জানান।

    তারা আরো বলেন সাংবাদিক শিহাব আহম্মেদ একজন সময়ের সাহসী সাংবাদিক তার হামলা কারীদের বিচার না হওয়া পর্যন্ত আমরা কঠোর আনন্দোলনের ডাক দিতে বাধ্য হবো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ