• আইন ও আদালত

    সুজানগরে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান

      প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২২ , ৩:৫০:৩৪ প্রিন্ট সংস্করণ

    সুজানগরে অবৈধ রং, ফিটকিরি, চিটাগুড় মিশিয়ে আখের ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে সুজানগর উপজেলা ও আমিনপুর থানার অর্ন্তগত আহম্মদপুর ইউনিয়নের আহম্মদপুর মধ্যপাড়া গ্রামের আব্দুর রাজ্জাক শেখের ভেজাল আখের গুড় তৈরির কারখানায় এ অভিযান চালানো হয়।

    এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানার মালিক আব্দুর রাজ্জাককে পাঁচ হাজার টাকা অর্থদন্ড করেন আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলী। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাযায়, নিম্নমানের চিনির সঙ্গে মানুষের শরীরের জন্য ক্ষতিকারক রাসায়নিক দ্রব্য রং , ফিটকিরি, চিটাগুড়, মিশিয়ে মিশিয়ে আখের গুড় তৈরির সময় আহম্মদপুর মধ্যপাড়া গ্রামের আব্দুর রাজ্জাক শেখকে আটক করা হয়।

    এ সময় ওইসব পণ্য জব্দ ও ভেজাল গুড় ধ্বংস করেন আদালত। অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সুজানগর উপজেলা অফিসার মো.রওশন আলী জানান, দীঘদিন ধরে ওই ব্যক্তি কারখানায় নকল গুড় উৎপাদন করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আটক আব্দুর রাজ্জাক শেখকে ভোক্তা সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারা মোতাবেক পাঁচ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ