• আইন ও আদালত

    সুজানগরে দুর্বৃত্তদের হামলায় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য জাহাঙ্গীর আলম নিহত

      প্রতিনিধি ২২ আগস্ট ২০২২ , ৪:৫০:৩৩ প্রিন্ট সংস্করণ

    সুজানগরে পূর্ব শত্রুতার জেরে সদ্য পুলিশ বাহিনী থেকে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য জাহাঙ্গীর আলম (৬৫) নামক এক ব্যক্তি নিহত হয়েছে। জাহাঙ্গীর আলম উপজেলা তাঁতীবন্দ ইউনিয়নের জিওলগাড়ী ভবানীপুর গ্রামের মৃত হাসান খন্দকারের ছেলে। জাহাঙ্গীর আলম ২০২১ সালে পাবনা সদর থানা থেকে কনস্টেবল পদ থেকে অবসর নেয়। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে নিহত জাহাঙ্গীর আলমের ভাই আব্দুল মতিন খন্দকার ও ছেলে জুবায়ের খন্দকার সহ আরও বেশকয়েকজন।

    আহত আব্দুল মতিন খন্দকারের অবস্থার অবনতি হলে পাবনা থেকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জাহাঙ্গীর আলম চাকুরী থেকে অবসর নেয়ার পর বাংলাদেশ আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হোন।
    সোমবার সকালে (২২ আগষ্ট-২০২২ ইং) পাবনার সুজানগরের তাঁতীবন্দ ইউনিয়নের জিওলগাড়ী ভবানীপুরে এই ঘটনা ঘটেছে। জানা যায়, গত ২ বছর আগে ঐ এলাকার একটি মেয়েলি বিষয়ে নিয়ে ১৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা ও একটি বাড়ি লুটপাট কে কেন্দ্র করে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল।

    এবং বেশকিছু উচ্ছৃংখল যুবক এলাকার অনৈতিক কাজ কর্মে বাঁধা দিলে, জাহাঙ্গীর আলম কে পিটিয়ে গুরুতর আহত করে। আহত জাহাঙ্গীর আলম কে চিকিৎসার জন্য নিয়ে হাসপাতালে নিয়ে যাওয়ার পথ রোধ করে এলোপাথাড়ি কুপিয়ে তার বুকে মাছ শিকারের টেঁটা বৃদ্ধ করে মৃত্যু নিশ্চিত করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। নিহত জাহাঙ্গীর আলমের ছেলে জুবায়ের খন্দকারের দাবি, হামলাকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী এবং তাস দিয়ে জুয়া খেলা সহ অনৈতিক কর্মকাণ্ডের জড়িত।এ ঘটনায় পাবনার সহকারী পুলিশ সুপার (সুজানগর – আমিন পুর সার্কেল) রবিউল ইসলাম বলেন,

    পূর্ব শত্রুতার জের ধরে কথা কাটাকাটি এক পর্যায়ে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে, হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।এ বিষয়ে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাননান জানান,২ বছর আগে তাদের মধ্যে নারী ও শিশু নির্যাতন সংক্রান্ত মামলা হয়েছিল। সেই শত্রুতার জের ধরেই আজকের তাদের মধ্যে মারামারি ঘটনা ঘটেছে এবং অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য জাহাঙ্গীর আলমের মৃত্যু হয়েছে।

    এ ঘটনায় জড়িত সন্দেহে আকরাম, আনোয়ার, আশরাফ, মনিরুল ও নজরুল সহ ৫ জন কে আটক করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ