• রাজশাহী বিভাগ

    সুজানগরে দুই‘শ পাখি অবমুক্ত করেন-পাবনার পুলিশ সুপার

      প্রতিনিধি ২৫ অক্টোবর ২০২১ , ৩:১৫:৩৯ প্রিন্ট সংস্করণ

    এম মনিরুজ্জামান-পাবনা:

    আটক দুইশত অতিথি ও দেশীয় প্রজাতির পাখি অবমুক্ত করলেন, পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম বিপিএম। সুজানগরে অতিথি এবং দেশি প্রজাতির প্রায় দুই‘শ পাখিসহ তিনজন পাখি শিকারীকে গ্রেফতার করেছে সুজানগর থানা পুলিশ। সোমবার সকালে (২৫ অক্টোবর ২১) পাবনার সুজানগর উপজেলার চরদুলাই বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত পাখি শিকারীরা হলো উপজেলার ঘোড়াদহ গ্রামের জহির উদ্দিন মিয়ার ছেলে আল আমীন হোসেন (২৮), চলদুলাই গ্রামের মৃত-তফিজ উদ্দিন মন্ডলের ছেলে মোজাহার আলী (৪০) ও মৃত-বাচের শেখের ছেলে আতাউর রহমান (৩০)।

    সুজানগর থানার ডিউটি অফিসার এখলাছ উদ্দিন জানান, রোববার দিবাগত রাতে ঐ তিন পাখি শিকারী উপজেলার গাজনার বিল থেকে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে অবৈধভাবে অতিথি পাখি রামচিল এবং রামচাসহ দেশি প্রজাতির প্রায় দুই‘শ পাখি শিকার করে। সোমবার সকাল ৭টার দিকে তারা ঐ পাখি চরদুলাই বাজারে বিক্রি করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানের নেতৃত্বে এস,আই রেজাউল করিম সঙ্গীয় ফোর্সের সহায়তায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করেন।

    এ খবর পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম জানতে পেরে থানায় আসেন এবং তিনি থানার চত্বর থেকে জনসম্মুখে পাখি গুলো অবমুক্ত করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিনহাজুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভি,এস ডাঃ মুহাঃ আঃ লতিফ, থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান ও ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল কদ্দুস। পরে পাখি শিকারীদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে সুজানগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিনহাজুল ইসলাম তাদের প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ