• আইন ও আদালত

    সুজানগরে আদালতের নির্দেশে অমান্য করে বাড়ি নির্মাণ

      প্রতিনিধি ৩ জুলাই ২০২২ , ৪:৫৬:৩০ প্রিন্ট সংস্করণ

    সুজানগরে আদালতের নির্দেশে অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। পাবনার যুগ্ন জেলা দায়রা আদালতে মোকদ্দমা নং -ও/সি ২১০/২০২১ বাদী মোঃ ইউছুব শেখ দেঃ কাঃ বিধি আইনের ৩৯ নং আদেশের ১/২ নং নিয়ম তৎসহ ১৫১ ধারা মতে বিবাদীর বিরুদ্ধে অস্হায়ী নিষেধাজ্ঞা প্রার্থনা করে।অত্র আদালত পাবনার সুজানগর উপজেলার অন্তর্গত রাইশিমুল মৌজার একটি জমিতে বাড়ি নির্মাণের নিষেধাজ্ঞা জারি করেন।

    আদালত নিষেধাজ্ঞা আরোপ করায় সুজানগর থানার পুলিশ একাধিক বার ঘটনা স্থলে গিয়ে ঐ জমির উপর কোন ধরনের নির্মিত কাজ হচ্ছে কিনা সরেজমিনে গিয়ে দেখে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য বলে আসেন। কিন্তু বিবাদী আদালত ও থানা পুলিশের তোয়াক্কা না করে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে। এই প্রতিবেদক সরেজমিনে গিয়ে এই অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন। বিবাদী এলাকার প্রভাবশালী হওয়ায় কারণে আইন অমান্য করে বাড়ি নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন।

    জানা যায়,রাইশিমুল মৌজার সিএস ৭৭০-৭৭১ দাগের ৭২ শতাংশ জমি জোর পূর্বক দখল করে আব্দুর রাজ্জাক প্রামানিকের ছেলে প্রবাসী আব্দুল মান্নান প্রামানিক বাড়ি নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। বিবাদী এলাকার নিরীহ মানুষ এজন্য কোনভাবেই তাদের বাড়ি নির্মাণের কাজ বন্ধ করতে পারছে না। এছাড়াও একটি জমির ধানে বিষ প্রয়োগ করে ধান নষ্ট করার অভিযোগ উঠেছে। এই জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ