• Uncategorized

    সিলেট বিশ্বনাথে অবহিতকরণ কর্মশালা অনুষ্টিত:

      প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২১ , ৮:২৬:১১ প্রিন্ট সংস্করণ

    “সেকেন্ড চান্সে শিক্ষা দান, শেখ হাসিনার অবদান” এই স্লোগানকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথে ‘আউট অব চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম’ বিষয়ক এক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ২৪ ফেব্রুয়ারি উপজেলা বিআরডিবি কনফারেন্স হলরুমে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সিলেটের সহকারী পরিচালক মো: নজরুল ইসলাম ভূঁইয়া।

    তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই মূলত: ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে এমন উদ্যোগ গ্রহণ করেছেন। আর এ জন্য বিশ্বনাথসহ সিলেটের ৯টি উপজেলায় ৭০টি করে ‘উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়’ স্থাপন ও ৭০ জন করে শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

    উপজেলার পাশাপাশি সিলেট সিটি কর্পোরেশনে আরও ১২০টি স্কুল ও ১২০জন শিক্ষ নিয়োগ দেওয়া হবে। আর এ নিয়োগ প্রক্রিয়া শেষে ওই উপজেলা ও সিটি কর্পোরেশনের ৮ থেকে ১৪ বছর বয়সী ২৬হাজার ১০০জন শিশু দ্বিতীয় বারের মত প্রাথমিক শিক্ষার সুযোগ পাবে।কর্মশালায় সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রসাশক বর্ণালী পাল।

    তিনি বলেন, প্রবাসী অধ্যুষিত হলেও এ উপজেলা শিক্ষার হার অনেক কম। এ প্রকল্পের মাধ্যমে বিশ্বনাথের ঝরে পড়া শিক্ষার্থীরা লেখাপাড়ার সুযোগ পাচ্ছে এটা সত্যি প্রসংশার দাবিদার। আর ঝরে পড়া শিক্ষার্থীদের জন্য এমন উদ্যোগ নিয়ে প্রকল্প গ্রহণ করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারকে ধন্যবাদ জানান।

    আরডিআরএস’র ওসমানীনগর উপজেলার প্রোগ্রাম ম্যানেজার বদরুছ ছালেকীনের পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ। এরপর উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন বিশ্বনাথ ইউনিয়নের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমীর কান্তি দেব, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের ও সাংবাদিক কাজী জামাল উদ্দিন।

    এর আগে কর্মশালার শুরুতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরডিআরএস বাংলাদেশ ‘আউট অব চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম’র জেলা প্রোগ্রাম ম্যানেজার মো.মোশাররফ হোসেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ