• Uncategorized

    সিরাজদিখানে রিফুজি বাড়িতে হামলা আহত-১০

      প্রতিনিধি ১২ এপ্রিল ২০২১ , ৫:২৮:৪৬ প্রিন্ট সংস্করণ

    এম,এ কাইয়ুম মাইজভান্ডারি (মুন্সীগঞ্জ)প্রতিনিধি:

    মুন্সীগঞ্জের সিরাজদিখানে দক্ষিন তাজপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রিফুজির বাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে। এই হামলায় উভয় পক্ষের নারীসহ ১০ জন আহত হয়েছে। রোববার ১১ এপ্রিল সন্ধ্যা ৭টায় উপজেলার রশুনিয়া ইউনিয়নের দক্ষিন তাজপুর গ্রামে দুই শিশুর মাঝে বোতলে মৃত সাপ ভড়ে তা নিক্ষেপকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এতে রতন মন্ডল ও দোলন মন্ডলের নেতৃত্বে রেজ্জেক ফকিরের বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে ও ৩টি ঘরের বেড়াসহ ঘড়ের আসবাবপত্র ভেঙ্গে ব্যাপক ক্ষতি করেছে বলে অভিযোগ করেন রেজ্জেক ফকিরের স্ত্রী রাসেদা বেগম।
    স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যায় দক্ষিণ তাজপুর গ্রামের জনৈক রেজ্জেকের বাড়ী সংলগ্ন স্থানে সাপ মেরে মৃত সাপ দুস্টামির ছলে একই গ্রামের আব্দুল কাদিরের ছেলে সুলতান (১৩) হিরনের ছেলের হিময় মৃধার (১১) গলায় ঝুলিয়ে দেয়। পরে দোলন মন্ডল ও তার ভাই রতন মন্ডল ও তার মা ধান বুনে বাড়ী ফেরার পথে তাদের দুস্টামি করতে দেখে সাপ নিয়ে দুস্টামি করতে বারণ করে। এতে তাদের মধ্যে ঝগড়া হয়। এই ঝগড়াকে কেন্দ্র করে সন্ধ্যায় রতন ও দোলনসহ প্রায় ২শতাধিক মানুষ রেজ্জেক ফকিরের রড়িতে গিয়ে হামলা করে। এতে রেজ্জেক ফকিরের স্ত্রী রাসেদা বেগম, ছেলে সজিব, রাজিব, রাসেল ও রেজ্জেক ফকির নিজেও আহত হয়। এছাড়া একই গ্রামের হিন্দু পড়িবারের বিপুল মন্ডলের দুই ছেলে দোলন মন্ডল, রতন মন্ডল ও স্ত্রী ময়না মন্ডল গুরুতর আহত হয়। পড়ে স্থানীয়রা উদ্ধার করে উভয় পক্ষের অহতেদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। এসময় মারামারি থামাতে গিয়ে মো. জসিম শেখ ও বীমা বেগম নামে দুইজন আহত হয়।

    আব্দুল কাদির বলেন, আমরা ১৯৬০সালে মায়নমার থেকে বাংলাদেশ এসেছি আমার রিফুজির সার্টিফিকেট আছে। আর সরকার আমাকে রিফুজি হিসেবে এই বাড়ি দিয়েছে। আমরা রিফুজি বলে এলাকার অনেকেই আমাদের সাথে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে ঝামেলা বাধায়। বাচ্চাদের সামান্য দুস্টারি ঝগরা নিয়ে আমাদের উপর এই হামলা চালায় রতন মন্ডল ও দোলন মন্ডল।

    রশুনিয়া ১ নং ওয়ার্ড ইউপি সদস্য জুয়েল রানা সেন্টু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পোলাপানের দুস্টামি নিয়ে এ ঘটনাটা ঘটেছে। লোকজনের ফোন পেয়ে গিয়ে মারামারি থামাই। মারামারি থামাতে গিয়ে আমার ভাইও আহত হইছে। আহতদের চিকিৎসার জন্য পাঠিয়েছি৷ দোলন মন্ডল ও স্ত্রী ময়না মন্ডল গুরুতর আহত হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠিয়ে দিয়েছে।

    সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, এক পক্ষের অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ