• ঐতিহ্য

    সিরাজগঞ্জে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্তশিল্প মেলার শুভ উদ্বোধন

      প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২২ , ৪:২১:৫৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলংগা সিরাজগঞ্জ প্রতিনিধি:

    বাংলাদেশ তাঁত বোর্ড বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে সিরাজগঞ্জে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্তশিল্পমেলা ২০২২ইং শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার ২৩ অক্টোবর বাজার ষ্টেশনের মুক্তির সোপান প্রঙ্গনে শুরু হয়েছে । অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ ২সদর কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না( এমপি) । তিনি উদ্বোধন কালে বক্তব্যে বলেন বাংলাদেশ আজ বিশ্ব দরবারে ব্যান্ডিং হিসেবে গার্মেন্টসে জায়গা করে নিয়েছে । তাঁত বস্ত্র শিল্প কে টিকিয়ে রাখতে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

    এই শিল্পের সঙ্গে জড়িত শ্রমিকদের ন্যায মুজুরি প্রদান ও সুস্বাস্থ্যের পরিবেশ নিশ্চিত করতে হবে এবং মালিকদেরকে সহজ কিস্তিতে ঋণের ব্যাবস্থা করতে হবে । সিরাজগঞ্জ তাঁত পল্লী হিসেবে খ্যাত তার সুনাম ধরে রাখতে সকলকে কাজের মানবৃদ্ধির করনের উপর আরো দক্ষতা অর্জনের পরামর্শ দেন। এবং সকল প্রকার উন্নয়নের কাজে সহযোগিতা করার আশ্বাস দেন । বাংলাদেশ তাঁত বোর্ড চেয়ারম্যান মোঃ ইউনুস আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক তমাল হোসেন , অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী ,

    বাংলাদেশ তাঁত বোর্ডের মহাব্যাবস্হাপক কামনাশীষদাস , সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু ইউসুফ সূর্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে এম হোসেন আলী হাসান , সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার , জেলা প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ , পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন ।
    মাসব্যাপী মেলায় সিরাজগঞ্জের তাঁত বস্ত্র ও হস্ত শিল্পের নৈপুণ্যে কারুকাজের শাড়ি লুঙ্গি চাঁদর গামছাসহ বিভিন্ন প্রকার বস্ত্রসামগ্রীর ষ্টল কেনাবেচার ও প্রর্শনির জন্য ক্রেতাও দর্শনার্থীদের জন্য পন্যসামগ্রীর পসরা রয়েছে। এছাড়াও বিভিন্ন জেলার হস্তশিল্পের নানাবিধ পন্য সমারোহ মেলায় বিভিন্ন মাত্রায় স্হান পেয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ