• Uncategorized

    সিরাজগঞ্জের সলঙ্গায় ভূমিহীনদের মাঝে পাকা ঘর বিতরনে অনিয়মের অভিযোগ

      প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২১ , ১১:২৯:১৮ প্রিন্ট সংস্করণ

    সিরাজগঞ্জের সলঙ্গায় মুজিব শতবর্ষ উপলক্ষে,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার,পাকা ঘর বিতরনে অনিয়মের অভিযোগ উঠেছে,রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুবির কুমার দাস,উপজেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা (পিআইও) এর বিরুদ্ধে।

    ৭ ফেব্রুয়ারি  সলঙ্গা থানার আমসড়া গ্রামের আব্দুল বারীক,রেজাউল করিম ও সাখাওয়াত হোসেন এর নেতৃত্বে ১০৫ জনের স্বাক্ষরিত লিখিত এ অভিযোগটি রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এই দাখিল করেন।

    অভিযোগ সুত্রে যানাজায়-রায়গঞ্জ উপজেলার সলঙ্গা থানা ধুবিল ইউনিয়নের ২নং ওয়ার্ড আমশড়া গ্রামে,মুজিব শতবর্ষ উপলক্ষে,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার,প্রকৃত ভুমিহীনদের মাঝে পাকা ঘর বিতরনে-সরকারী বিধি থাকলেও,ধুবিল ইউপির ভূমি সহকারী কর্মকর্তা, রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবির কুমার দাস,উপজেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা (পিআইও) ও তৎ সংশ্লিষ্ট কর্মকর্তাগন প্রকৃত স্থানীয় অসহায় ভূমিহীনদের যথাযথ যাচাই বাছাই না করে-স্থানীয় অসাধুদের সাথে যোগসাজসের মাধ্যমে,উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার রহিমাবাদ গ্রামের পিয়াসের স্ত্রী বুলবুলি খাতুন,ও একই উপজেলার গয়হাট্রা গ্রামের মালেয়শিয়া প্রবাসীর স্ত্রী রুমা খাতুন,সহ আমশড়া গ্রামের শওকাত আলীর স্ত্রী সালেহা খাতুন,ও ওমর আলীদের ঘর বাড়ী থাকা সত্বেও,তাদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পাকা ঘর বরাদ্ধ দিয়েছেন।

    যার ফলে,আমশড়া গ্রামের মৃত নুরুল প্রাং এর ছেলে আব্দুল হামিদ,মৃত মকবুল হোসেন এর ছেলে আবদুল হান্নান ও আসলাম,মৃত কুরমান এর ছেলে আবু সাইদ,মতিয়ার এর ছেলে মিলন হেসেন ও লালন হেসেন,রহিস উদ্দিন এর ছেলে মফিজ উদ্দিন,মৃত মোজাহারের ছেলে ঝন্টু ও আলম সহ আরো অনেক প্রকৃত ভৃমিহীনরা,তাদের ন্যয্য অধিকার থেকে বঞ্চিত হয়েছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী।

    এ বিষয়ে আমশড়া গ্রামের মৃত নুরুল প্রাং এর ছেলে আব্দুল হামিদ,মৃত মকবুল হোসেন এর ছেলে আবদুল হান্নান ও আসলাম,মৃত কুরমান এর ছেলে আবু সাইদ,মতিয়ার এর ছেলে মিলন হেসেন ও লালন হেসেন,রহিস উদ্দিন এর ছেলে মফিজ উদ্দিন,মৃত মোজাহারের ছেলে ঝন্টু ও আলম সহ প্রকৃত ভূমিহিনরা উপস্থিত গনমাধ্যমকর্মীদের বলেন,আমরা টাকা দিতে না পাড়ায়,প্রধানমন্ত্রীর উপহার পাই নাই। যারা টাকা দিয়েছে তারা ২ /৩ টা ঘর পেয়েছে। এবং পাকা বাড়ী ঘর থাকা অসস্থায় তাদের কে ঘর দিয়েছে।

    মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার,অসহায় ভূমিহীনদের মাঝে পাকা ঘর বিতরনে মহৎ কাজটি অনিয়মের কারনে প্রশ্নবিদ্ধ হয়েছে দাবী করে-রেজাউল করিম মানিক বলেন-আমি এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছি,সংশ্লিষ্ঠ্য প্রসাশনের নিকট আমার আবেদন,বিষয়টি যথাযথ তদন্ত করে,এলাকার প্রকৃত ভূমিহীনদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর এই উপহার বন্টন করবেন। এবং অনিয়মের যারা যুক্ত তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবেন।

    অভিযোগের বিষয়ে জানতে,রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবির কুমার দাস এর অফিসে একাধিকবার গেলেও তার দেখা মেলেনি। মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেন নি। মুঠোফোনে অভিযোগের বিষয়ে জানতে চাইলে রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম প্রতিবেদককে বলেন এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি,তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

    উল্লেখ্য রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভুমি) সুবির কুমার দাস এর বিরুদ্ধে ক্ষমতার অপ্রব্যবহারের প্রেক্ষিতে বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট করেছে সুপ্রিম কোর্টেও আইনজীবী মোঃ শিশির মনির।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ