• Uncategorized

    সিরাজগঞ্জের সলঙ্গায় অবাধে চলছে পুকুর খননের কাজ

      প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২১ , ৩:০৭:৩০ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহাদত হোসেন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

    সিরাজগঞ্জের সলঙ্গায় প্রকাশেই চলছে ফসলি জমিতে পুকুর খননের কাজ। অভিযোগ আছে,ফসলি জমিতে পুকুর খননে সরকারী নিষেদাজ্ঞা থাকলেও সংশ্লিষ্ট প্রসাসনের সাথে আতাত করে,স্থানীয় অসাধু মাটি ব্যাবসায়ীরা,কৃষকদের ৩ ফসলি জমিতে চুক্তি পুকুর খনন করে দিচ্ছেন। ক্ষমতাসীন দলের স্থানীয় নেতৃবৃন্দের প্রকাশ্য মদদেই এ কাজ করছেন অসাধু এই মাটি ব্যাবসায়ীরা।
    কৃষি জমিতে পুকুর খননে সরকারী নিষেদাজ্ঞা উপেক্ষা করে সলঙ্গায় রামকৃষ্ণপুর ইউপির ভট্রমাঝুরিয়া গ্রামে নশের মাষ্টার এর প্রায় ১০ বিঘা জমিতে পুকুর খনন কাজ করছেন মাটি ব্যাবসায়ী আজাদ ও আলম নামের দুই সহদর।
    কৃষি জমিতে পুকুর খননে সরকারী নিষেদাজ্ঞা উপেক্ষা করে কেন ফসলি জমিতে পুকুর করছেন জানতে চাইলে- মাটি ব্যাবসায়ী আলম এর ছেলে প্রতিবেদককে বলেন-আমরা সবাইকে টাকা দিয়ে ম্যানেজ করে মাটি কাটছি।
    সচেতন মহলের দাবী খাদ্য সংকট নিরসনে জন্য ফসলি জমিতে পুকুর খনন নিষিদ্ধ করেছেন সরকার। আর এই নিষেদাজ্ঞার সুযোগ নিয়ে অসাধু কর্মকর্তগন তাদের পকেট ভরতে সরকারী আইন ভাঙ্গতে সহায়তা করছেন মাটি ব্যাবসায়ীদের।
    এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে উল্লাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাহিদ খান বলেন-ভ্রাম্যমান আদালতে মাধ্যমে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

    মোঃ শাহাদত হোসেন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
    মোবাইল-০১৭৩২২৮৯২২৬

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ