• আইন ও আদালত

    সিংড়ায় রমিজুল করিমের বিরুদ্ধে জমি দখল ও অর্থ আত্মসাতের অভিযোগ

      প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২২ , ১০:৪০:২২ প্রিন্ট সংস্করণ

    বেল্লাল হোসেন বাবু-নাটোর:

    নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়নের কালিনগর গ্রামের রমিজুল করিমের বিরুদ্ধে জমি দখল ও অর্থ আত্মসাৎ এর অভিযোগ উঠেছে। প্রায় ১২ টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে আবার কেউ কেউ পথেও বসেছে। বছরের পর বছর অসহায় এসব পরিবার বিচার পায়নি। সম্প্রতি তারা আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির দ্বারস্থ হলে তিনি আইনের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন।

    শনিবার বিকেলে ১০ টি পরিবার সিংড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। সিংড়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। জানা যায়, ঐ গ্রামের মহির উদ্দিনের মেয়ে মরিয়মকে চাকুরী দেয়ার কথা বলে ৫ লক্ষ টাকা নেয়। এরপর ঢাকায় নিয়ে গিয়ে অমানুষিক নির্যাতন চালায়। পরে সে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। ঐ গ্রামের আলেক খানের নিকট ২ বিঘা জমি বন্ধক রেখে ২ লক্ষ টাকা নেয়।

    কিন্তু ঐ টাকা ফেরত না দিয়ে জমি দখল করে নেয়। অনুরুপ আমজাদ হোসেনের কাছ থেকে ১ লক্ষ টাকা এবং জমি দখল করে নেয়। অপরদিকে মন্জুর আলম ডাহিয়া ইউনিয়নের ১৫১৪ দাগ নং ১.৩১ একর জমি দখল করতে ভারাটিয়া বাহিনী দিয়ে হুমকি ধামকি দিয়ে আসছে। ডাহিয়া মৌজার ২১২৪ দাগের রবিউল করিমের ৩৩ শতাংশ জমি ও জোরপূর্বক দখলের চেষ্টা করছে।

    শামিমের হোসেনের ১৭৭৪ দাগের ৫০ শতাংশ জমি দখলে মরিয়া হয়ে উঠেছে। একই মৌজার রিপন হোসেন ও মামুনের ৫০ শতাংশ জমি করে দখলের চেষ্টা করছে। বারবার হুমকি ধামকি এবং জমির দখল না ছাড়লে প্রানে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে। এতে করে যে কোন সময় সংঘর্ষের সুত্রপাত ঘটতে পারে বলে আশংকা করা হচ্ছে। এবিষয়ে রমিজুল করিমের সাথে একাধিক বার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে কোন সাড়া পাওয়া যায় নাই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ