• চট্টগ্রাম বিভাগ

    সানি-জিহাদে ভর করে ট্রফি ছোঁয়ার স্বপ্নপূরণ সিমানও আদর্শ নক্ষত্রের

      প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২২ , ৮:১১:২৬ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল আমিন-লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    লক্ষ্মীপুর জেলার রামগতিতে আদর্শ ক্রিকেট লীগ (এসিএল)
    সানি জিহাদে ভর করে ট্রফি ছোঁয়ার স্বপ্নপূরণ সিমান ও নক্ষত্রের।দুই দুইবার ব্যর্থ হবার পর অবশেষে স্বপ্নপূরণ হলো আদর্শ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী আমিনুল ইসলাম সিমানের। আর একটু হলেই এবারও যেন ছিটকে গিয়েছিলো সেই অধরা স্বপ্ন। অবশেষে সায়েম মোহাম্মদ সানি এবং জিহাদ মাহমুদের নাটকীয় এবং স্মরণীয় ব্যাটিংয়ে পুরো ম্যাচটাই নিজেদের করে নিলো আদর্শ নক্ষত্র।

    টসে হেরে আদর্শ নক্ষত্র ব্যাট করতে নামলেন স্বভাবসুলব ভঙ্গিতেই ব্যাট করতে থাকে সিমান। অবশেষে ৩য় ওভারে রিফাত বাবুর বলে ধরা পড়লে পুরো দর্শকসারি স্তব্ধ হয়ে পড়ে। স্তব্ধ হয়ে পড়ে নক্ষত্র শিবির৷ এরপর আসে একটি স্মরণীয় ওভার। অভিযাত্রী অধিনায়ক শাকিল মাহমুদ সজিবের টানা ৪ বলে ৪ উইকেটে নক্ষত্রের স্কোর দাঁড়ায় ৫১/৬ তখনই দৃশ্যপটে আসে সায়েম সানি এবং জিহাদ মাহমুদ। শুরুতে দুজনেই সতর্কতার সহিত খেললেও ধীরে ধীরে দানবীয় ব্যাটিং নিয়ে হাজির হয় দুজনই৷ সানি ৪১ রান করে আউট হয়ে গেলে ৩২ রানে অপরাজিত থাকে জিহাদ। দুজনের এই লড়াকু পার্টনারশিপে ভর করে নক্ষত্রের ইনিংস দাঁড়ায় ১৩৬/৭।

    জবাবে ইনিংসের শুরু থেকেই দেখে শুনে ম্যাচের নিয়ন্ত্রণ হাতে নেওয়াট চেষ্টা করে অভিযাত্রী। তাতে তারা সফলও হতে যাচ্ছিল। কিন্তু ২ ওভারে যখন ২৫ রান দরকার এবং হাতে ৮ উইকেট, তখনই শুরু হয় নাটক। আনকোরা রাকিব ম্যাচের কন্ট্রোল হাতে রাখলেও অভিজ্ঞ সৈনিক শাকিল সজিব এদিন যেন নিজের শুধু ছায়া হয়েই উপস্থিত ছিল৷ কোনমতেই ব্যাটে বলের সংযোগ খুঁজে পাচ্ছিলো না সে। অবশেষে তার অদ্ভূত ব্যাটিংয়ের দায়েই শেষপর্যন্ত অভিযাত্রী হেরে যায় ৪ রানে৷

    সেইসাথে প্রথমবারের মতো ট্রফি ছোঁয়ার অধিকার পেয়ে যায় আমিনুল ইসলাম সিমান। বাঁধভাঙা উল্লাসে ফেটে পড়ে আদর্শ নক্ষত্র এবং তাদের সমর্থকেরা। এ আনন্দে শিশুসুলভ মন নিয়ে শরিক হন সিমানের পিতা মোসলেহ উদ্দিন স্যার। অন্যদিকে বিশাদ আর যন্ত্রণা ছেয়ে যায় আদর্শ অভিযাত্রী শিবিরে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ