• আইন ও আদালত

    সলঙ্গায় সাখাওয়াত হাসপাতালে রোগীর স্বজনদের মারপিটের অভিযোগ

      প্রতিনিধি ২৬ জুন ২০২২ , ৪:৫২:১৪ প্রিন্ট সংস্করণ

    সিরাজগঞ্জের সলঙ্গায় সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে হাসপাতালের সিকিউরিটি গার্ড ডাক্তার নার্স সহ কর্মকর্তাদের মারপিটের স্বীকার হয়েছে ৯ মাসের গর্ভবর্তী নারী ও তার স্বজনরা। শনিবার (২৫ জুন) সকালে সিরাজগঞ্জ রোডস্থ সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতালে এই ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় গর্ভবর্তী নারীর ভাগনে ভুক্তভোগী রাজু আহম্মেদ বাদী হয়ে সলঙ্গা থানায় অভিযোগ করেছে।

    অভিযোগ সুত্রে জানা যায়, ২৫ জুন শনিবার সকাল ১০টায় বুলবুলি খাতুন নামের (৩০) নামের এক গর্ভবতীকে সিরাজগঞ্জ রোডস্থ সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতালে আনে তার স্বামী তাড়াশের ভায়াট গ্রামের আবুল কাসেম এর ছেলে শহিদুল ইসলাম। এ সময় কর্তব্যরত ডাঃ রবিউল ইসলাম আল্ট্রাসোনোগ্রাম করতে আল্ট্রা রুমে নিয়ে যায়। অনেকক্ষন চেষ্টা করেও আল্ট্রা মেশিন অন-না করতে পারায় রোগীর স্বজনেরা রোগীকে অন্যত্র নিতে চাইলে ডাঃ রবিউল রেগে গিয়ে সিকিউরিটি গার্ড সহ কর্মকর্তাদের নির্দেশে দিলে ঘটনা স্থলে উপস্থিত রোগীর স্বজনদের বেধরক মারপিট করে।

    এ সময় ঘটনাস্থলে সাখাওয়াত এইচ মেমোরিয়াল হসপিটাল এর এ্যাডমিন আলমগীর হোসেন উপস্থিত ছিলেন। ঘটনার সত্যতা স্বিকার করে সাখাওয়াত এইচ মেমোরিয়াল হসপিটাল এর এ্যাডমিন আলমগীর হোসেন বলেন, রোগীর স্বামী শহিদুল ইসলাম আমাদের নার্স খাদিজা খাতুন এর গায়ে হাত দিলে আমার উপস্থিতিতে এই ঘটনাটি ঘটেছে। এর সব দায় আমার, যে সিকিউরিটি গার্ড রোগীর স্বজনদের মেরেছে, তাকে চাকুরী থেকে বিদায় করে দিব।

    হাসপাতালের ডাক্তার রবিউল নির্দেশেই রোগীর স্বজনদেরকে মেরেছে বলে স্বীকার করেন সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতালে সিকিউরিটি গার্ড সোনাউল্লাহ সরকার।অন্য বস্ত্র বাসস্থান এর ন্যায় চিকিৎসা সেবা মানুষের মৌলিক অধিকার হলেও সাখাওয়াত এইস মেমোরিয়াল হাসপাতালে ডাঃ রবিউল ইসলাম ও সংশ্লিষ্টদের কর্তৃক এমন ঘটনা প্রায়ই ঘটে। জনসার্থে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নিবেন সংশ্লিষ্ট প্রশাসন এমনটাই দাবী সচেতন মহলের। তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন সলঙ্গা থানার দায়িত্ব প্রাপ্ত পুলিশ কর্মকর্তা এস আই দয়াল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ