• আইন ও আদালত

    সলঙ্গায় বিদ্যালয়ের অবৈধভাবে গাছ কাটলেন সভাপতি

      প্রতিনিধি ২১ অক্টোবর ২০২২ , ১:১০:৫০ প্রিন্ট সংস্করণ

    লুৎফর রহমান লিটন-সালঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

    সিরাজগঞ্জের সলঙ্গা থানার নলকা ইউনিয়নের চকমনোহরপুর একে আজাদ উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্র এর সভাপতি আবুল কালাম আজাদের বিরুদ্ধে ২টি গাছ কাটার অভিযোগ উঠেছে। তিনি সিরাজগঞ্জের সলঙ্গা থানার নলকা ইউনিয়ন বিএনপির সভাপতি ও চকমনোহরপুর একে আজাদ উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্র এর সভাপতি। শুক্রবার বেলা ১১ দিকে ওই বিদ্যালয় চত্বর থেকে ১টি ইউক্যালিপটাস ও একটি মেহগনি গাছ কাটা হয়েছে।

    জানা গেছে,চকমনোহরপুর একে আজাদ উচ্চ বিদ্যালয় চত্বরে দীর্ঘদিন আগে বিভিন্ন জাতের গাছ রোপণ করা হয়। সেখান থেকে শুক্রবার ২টি গাছ কাটা হয়। এ সময় স্থানীয় লোকজন বাধা দিলে কাটা গাছ বিদ্যালয় চত্বর থেকে অপসারণ করতে পারেনি সভাপতি। ফলে বিদ্যালয় চত্বরেই পাড়ে আছে কাটা গাছ। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ হোসেন বলেন, বিদ্যালয়ের সভাপতি একটা গাছ কাটার কথা বলেছে। তবে এ বিষয়ে উপজেলা কোন কর্মকর্তাকে বলা হয়নি।

    বিদ্যালয়ের সভাপতি ও ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ বলেন,বিদ্যালয়ের সভাপতির ক্ষমতাবলে ২টি গাছ কেটেছি। সরকারিভাবে কোনো অনুমতি নেওয়ার প্রয়োজন মনে করিনা। রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডল বলেন,গাছ কাটার খবর পেয়ে স্থানীয় মেম্বর ও ভূমি অফিস থেকে দুই জনকে পাঠানো হয়েছে। গাছ ২টি স্থানীয় মেম্বরের জিম্মায় রাখা হয়েছে। গাছ কাটার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ