• Uncategorized

    সরকারি চাকরি জীবীরা এবার ঈদে বেশি বোনাস পাচ্ছেন!

      প্রতিনিধি ৬ জুলাই ২০২০ , ৮:৪২:৩৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহিদুল ইসলাম-ঢাকা জেলা প্রতিনিধিঃ

    আসন্ন ঈদুল আজহায় সরকারি চাকরিজীবীরা বেশী বোনাস পেতে পারেন। তবে সেটি নির্ভর করবে ঈদ কবে অনুষ্ঠিত হবে হবে তার উপর। আগামী ৩১ জুলাই বা ১ আগষ্ট ঈদ হতে পারে। যদি ১ আগষ্ট ঈদ হয় তাহলে বাড়তি বোনাস পাবেন তারা। ৩১ জুলাই ঈদ অনুষ্ঠিত হলে চাকরিজীবীরা বোনাস পাবেন জুন মাসের বেতনের সমান।

    জুন মাস ৩০ দিনে হওয়ায় এই হারে বোনাস পাবেন তারা। আর ঈদ যদি ১ আগষ্ট হয় তাহলে জুলাই মাসের বেতনের সমান বোনাস পাবে। জুলাই মাস ৩১ দিনে। ফলে  এক দিনের বেতনের সমান বোনাস বেশী পাবেন তারা।

    এছাড়া সরকারি চাকরিজীবীদের ১ জুলাই থেকে বার্ষিক ৫ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকর হয়েছে। ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী এটি কার্যকর হয়েছে।  এজন্য ১ আগষ্ট ঈদ হলে এই হারেও বোনাস বেশী পাবেন। এদিকে ঈদ কবে হবে তা নির্ধারন না হওয়ায় এবার বোনাসের হিসাব নিয়ে জটিলতায় পড়েছেন হিসাব মহানিয়ন্রকের কার্যালয়। হিসাব নিয়ন্রকের কার্যালয়ের মতামত হচ্ছে, ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ ১ আগষ্ট ধরে বার্ষিক বর্ধিত বেতন সহ জুলাই মাসের গৃহীত মূল বেতন বা পেনশনের ভিত্তিতে ঈদুল আজহার উৎসব ভাতা প্রদান করা হবে।

    এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্তের জন্য অর্থমন্রনালয়ে রোববার (৫ জুলাই) চিঠি দিয়েছে হিসাব মহানিয়ন্রকের কার্যালয়। অর্থ মন্রনালয়ের সূএে এসব তথ্য জানাগেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ