• Uncategorized

    শ্রীমঙ্গলের কৃতিসন্তান আবেদ আহমেদ সাংবাদিকতায় একযুগ পার-দৈনিক অালোকিত ৭১ সংবাদ

      প্রতিনিধি ৪ আগস্ট ২০২০ , ৫:৩১:৪৮ প্রিন্ট সংস্করণ

    এইচ অার রুবেলঃ

    মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ২ নং ভূনবী ইউনিয়নের মাধবপাশা গ্রামের মোঃ হোসেন মিয়ার ২য় ছেলে সে পড়াশুনার পাশাপাশি সাংবাদিকতায় আসেন।

    ২০০৯ ইং হতে পাক্ষিক নরনারী পত্রিকার মধ্যদিয়ে সাংবাদিকতা জীবন শুরু করেন তিনি,,পরে স্থানীয় সাপ্তাহিক দৈনিক,জাতীয় সাপ্তাহিক দৈনিক নিয়মিত লিখনির মাধ্যমে সু পরিচিতি ও সুনাম অর্জন করতে শুরু করেন।

    শুধু সাংবাদিকতার মধ্যে সিমাবদ্ধ না থেকে নিজে প্রতিষ্টা করেন সাতগাঁও গণমূল্যায়ন পরিষদ,বাংলাদেশের সুনামধন্য দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার পাঠক সংগঠন বন্ধু প্রতিদিন শ্রীমঙ্গল উপজেলা কমিটির সভাপতির দায়িত্ব্য পালন করে আসছেন আট বছর যাবত।

    বিবেকের তারনায় মানবাধিকার প্রতিষ্টায় যুক্ত হন, জাতীয় মানবাধিকার সংস্থা ইন্টারন্যাশনাল ডায়লগ এইড ফাউন্ডেশন ইডাফ,কেন্দ্রীয় কমেটির সদস্য হিসেবে পরর্বতী তাকে সিলেট বিভাগীয় প্রধান সমন্য়কারীর পদমর্যাদা দেন।

    শ্রীমঙ্গলের সব শ্রেণী পেশার মানুষের পাশা পাশি তরুনদের কাছে হয়ে উঠেন জনপ্রিয় মূখ,নিষ্টা ও দায়িত্ব্যের সাথে পালন করছেন সাপ্তহিক চেকপোস্ট এর বার্তা সম্পাদকের পদ।

    সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে যান নিরলস ভাবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সদস্য ও এশিয়ান জার্নালিষ্ট চ্যারিটেবল সোসাইটির উপ পরিচালক সহ অসংখ, সংগঠন এর সাথে কাজ করে জাচ্ছেন নিরবে নির্বিত্তে।

    সাংবাদিকতা ও সমাজ সেবায় পেয়েছেন জাতীয় সম্মাননা,, পেয়েছেন সিলেট বিভাগের শ্রেষ্ট মানবাধিকার কর্মী হিসেবে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপরি আলহাজ্ব আব্দুস সালাম এর হাত থেকে সম্মাননা, এ ছাড়া ও রয়েছে অসংখ অর্জন হাজারো যুকের ভালোবাসা।

    পেয়েছেন গুনিদের স্নেহ,,অনেক ভাধা পেরিয়ে আজ সাংবাদিকতায় এক যুগ পার করছেন সাংবাদিক অাবেদ অাহমেদ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ