• জনপদ

    শ্রীনগরে ৪০ বছরে ধরে বাঁশের সাঁকোর উপর দিয়ে চলাচল

      প্রতিনিধি ১ মার্চ ২০২২ , ৫:২৩:১৬ প্রিন্ট সংস্করণ

    এম এ কাইয়ুম- (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

    মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার শ্যামসিদ্ধি ইউনিয়নের গাদিঘাট গ্রামের মাঝেরহাটি এলাকায় রাস্তার ওপর নির্মিত বাঁশের সাঁকোর উপর দিয়ে ৪০ বছরে ধরে চলাচল করছে ঐ এলাকার জনগণ।এর জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩/৪ শতাধিক শিক্ষার্থীসহ গাদিঘাট মাঝেরহাটির মুন্সীবাড়ি ও হাটি পাড়ায় ২ শতাধিক পরিবারের। তাদের যাতায়াতের একমাত্র রাস্তা এখন এ বাঁশের সাঁকো। খালের উপর ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকোতে চলাচল করতে হয় এসব পরিবার ও স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের।

    দীর্ঘ ৪৯ বছরে ধরে বাঁশের সাঁকোর উপর দিয়ে চলাচল করে আসছেন তারা । গাদিঘাট মাঝেরহাটির প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীসহ এলাকাবাসীর যাতায়াতের একমাত্র ভরসা এই বাঁশের সাঁকোটি। প্রতিনিয়ত শিশুসহ অসুস্থরোগী ও গর্ভবর্তীদের এই সাঁকোটি পারাপার হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে হয়। কয়েক মাস আগে একটি শিশু স্কুল হতে ফেরার পথে এই সাঁকোটি থেকে পরে যায় সৌভাগ্য ক্রমে কাছাকাছি লোক জন থাকায় শিশুটিকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। খালের উপর একটি ব্রীজ না থাকায় দূর্ভোগের চরমে শিক্ষার্থী ও এলাকার মানুষ।

    মাত্র ৩৫ মিটার একটি ব্রীজ পাওয়ার আশায় জনপ্রতিনিধিসহ উপজেলা পরিষদ, প্রকৌশল (এল,জি,ইউ) দপ্তরে বারবার আবেদন করেও স্থানীয় জনসাধারণ তাদের দূর্ভোগের সমাধান পাচ্ছে না।স্থানীয় জনগণের পক্ষে উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজিদুর রহমান জিঠু মে/২১ অর্থ বছরে উপজেলা পরিষদে বিষয়টি রেজুলেশনের মাধ্যমে অনুমোদন করলেও এখনো কোন বাস্তবায়ন হয়নি। এ ব্যাপারে এল,জি,ইডি বিভাগের কাছে, ব্রীজ নির্মাণ করার জন্য উপজেলা পরিষদ দায়িত্ব প্রদান করে। গাদিঘাট গ্রামের মাঝেরহাটি এলাকায় খালের উপর একটি ব্রীজ নির্মাণ করার দবীতে ইতিমধ্যে স্থানীয় সংসদ সদস্য (এমপি)’র কাছে গত বছরও ০১ জানুয়ারি

    /২১ এলাকাবাসীর পক্ষে মোঃ হাবিবুল্লাহ মুন্সী-আবেদন করেন। বিষয়টি জন-গুরুত্ব পূর্ণ বিধায় জরুরী ভাবে শ্রীনগর উপজেলার শ্যামসিদ্ধি ইউনিয়নের গাদিঘাট গ্রামের খালের উপর একটি ব্রীজ নির্মাণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী এলাকা বাসীর । স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজির হোসেন বলেন , বিষয়টি আমি জানি । ওখানে ব্রীজের এক মাথায় রাস্তা বাঁকা। রাস্তাটি সোজা করে ব্যবস্থা নিচ্ছি।শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) অফিসেও এ বিষয় কথা বলেছি। এটি বহুদিনের সমস্যা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ