• Uncategorized

    শ্রীনগরে একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ

      প্রতিনিধি ২১ ফেব্রুয়ারি ২০২১ , ৭:০১:৫৫ প্রিন্ট সংস্করণ

    শ্রীনগরে একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ।

    শ্রীনগরে একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপলক্ষে
    শ্রীনগর উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন সাংবাদিকসহ সকল পেশাদার মানুষ।

    রবিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে প্রথমে জন প্রতিনিধি উপজেলা ভাইস চেয়ারম্যান পরে উপজেলা প্রশাসক ও শ্রীনগর থানা পুলিশ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপরই পুষ্পস্তবক অর্পণ করেন, মুক্তিযোদ্ধা বৃন্দ, উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, বিকল্প ধারা বাংলাদেশ, বিক্রমপুর রক্তদান সংগঠনসহ অনেক সামাজিক সংগঠন ও সকল পেশার মানুষ।
    এ সময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী/ আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে। পুষ্পস্তবক অর্পণের পর উপজেলা প্রশাসক ও শ্রীনগর থানা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।
    পরে সরকারি চাকরিজীবী , পুস্পস্তবক অর্পণ করেন। উপজেলা আওয়ামী লীগের নেতারা কর্মীদের নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
    ভাষা আন্দোলন দমন করতে ১৯৫২ সালের আজকের এই দিনে তৎকালীন পূর্ব পাকিস্তান সরকার ঢাকায় ১৪৪ ধারা জারি করে। ছাত্ররা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেন। সেই মিছিলে গুলি চলে। গুলিতে শহীদ হন সালাম, রফিক, বরকত, জব্বার। তাঁদের স্মরণেই দেশবাসী এই শহীদ মিনারের সামনে এসে বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা-ভালোবাসার ফুলে ছেয়ে যায় মিনারের বেদি।
    একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের জন্য বরগুনা কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ