• Uncategorized

    শেরপুরের নকলায় কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা  বীজ ও সার বিতরন !! 

      প্রতিনিধি ১১ নভেম্বর ২০২০ , ১০:৫৯:০৩ প্রিন্ট সংস্করণ

    মো: সুজন মিয়া, নকলা(শেরপুর) প্রতিনিধিঃ

    শেরপুর জেলার নকলা উপজেলায় ২০২০-২১ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা  বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১১নভেম্বর) সকাল  ১১ টার সময়  উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে কৃষকদের মাঝে প্রনোদনা সামগ্রী বিতরন করা হয়।

    নকলা উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার শেখ ফজলুল হক মনিরের সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস।

    জানা যায়, বন্যা পরবর্তীকালীল ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি প্রনোদনা ও পূণর্বাসন কর্মসূচির আওতার উপজেলার ৪২০ জন দারিদ্র ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এসব প্রনোদনা সামগ্রী বিতরন করা হয়।

    প্রধান অতিথির বক্তব্যে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, তৎকালীন জামাত বি এন পি র সরকারের আমলে কৃষকদের সার নেওয়ার সময় গুলি খেয়ে জীবন দিতে হয়েছে আর বর্তমান শেখ হাসিনা সরকারের আমলে কৃষকরা বিনামূল্যে সার,বীজ ও বিভিন্ন প্রকার প্রণোদনা কর্মসূচির আওতায় আনা হচ্ছে।

    নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কৃষি ক্ষেত্রে বিপ্লব ঘটে, কৃষি ক্ষেত্রে অর্থনৈতিক উন্নয়নের জন্য আজ বাংলাদেশ সারা বিশ্বে সুনাম ও পরিচিতি লাভ করেছে ।

    নকলা উপজেলা কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র দাস বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে কৃষকদের পাশে দাঁড়িয়েছে এবং প্রতিটি পরিবারের মাঝে কৃষি নির্ভর অর্থনৈতিক উন্নয়ন লক্ষ্যে বিনামূল্যে এই কৃষি সামগ্রী বিতরণ কর্মসূচি নিয়েছে।

    এছাড়াও আজকের এই আলোচনা সভা এবং বীজ ও রাসায়নিক সার বিতরনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন নকলা উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার রোকসানা নাসরিন,বাংলাদেশ আওয়ামীলীগ নকলা উপজেলা শাখার যুগ্ন সাধারন সম্পাদক মো:শহিদুল ইসলাম,  আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খলিলুর রহমান, কৃষকলীগ নকলা উপজেলা শাখার আহবায়ক আলমগীর আজাদ, আওয়ামী যুবলীগ নকলা উপজেলা শাখার আহবায়ক রফিকুল ইসলাম সোহেল,নকলা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন আহম্মেদ, নকলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোশারফ হোসেন সরকার (বাবু), নকলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিনসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত কয়েক শতাধিক ক্ষুদ্র ও প্রান্তিক চাষী এবং উপজেলায় কর্মরত বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রিক সাংবাদিকগন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ