• আমার দেশ

    শুধু অর্থনীতির-ই নয়, গানেরও গুরু আহসান হাবিব।

      প্রতিনিধি ১ জুন ২০২২ , ১০:১৩:০২ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    ঢাকা কমার্স কলেজের অর্থনীতির শিক্ষক আহসান হাবিব। শিক্ষক হিসেবে যেমন তিনি দক্ষ এবং ছাত্রদের মধ্যে তার পাঠদানের ধরন জনপ্রিয় তেমনইভাবে গানের জগৎটিতেও তিনি ভূয়সী প্রশংসিত। তার গানের শুরে শুধু ছাত্রছাত্রীরাই নয়,সংগিতপ্রেমী মানুষরাও মুগ্ধ। স্যারের সম্পর্কে আমাদের সাথে কথা বলেন কলেজ থেকে সদ্য পাশ করে বের হওয়া ছাত্র এবং পাঠকবাড়ি বুকশপের ম্যানেজিং ডিরেক্টর রাফতি খান।

    তিনি বলেন, “জীবনে চলার পথে অনেকের সাথে আমাদের পরিচয় হয়। তাদের মধ‌্যে কেউ আমাদের চেনা আবার কেউ-বা অচেনার তালিকায় জায়গা করে নেয়। এই চেনা অচেনার ভিড়ে কেউ হয়তো হৃদয়ের সর্বোচ্চ উচ্চতায় স্থান করে নেয়। আহসান হাবিব স‌্যারের নিজের পরিচয়- তিনি একজন শিক্ষক। পড়ার ফাঁকে বিনোদনের অংশ হিসাবে স‌্যার গান করেন আমাদের সাথে। তেমন-ই একটি গানের শিরোনাম দিয়েছেন #অনেক_চেনা।

    বলছি অনেক চেনা গানের কারিগর আহসান হাবিব স্যারের কথা, ব্যাক্তি জীবনে স্যার ঢাকা কমার্স কলেজে অর্থনীতি বিষয়ের শিক্ষক। শিক্ষকতার পাশাপাশি তিনি মনের খোরাককে সচল রাখতে মনোনিবেশ করে গেছেন কথা ও সুরের পেছনে প্রায় দেড় যুগ। এরই ধারাবাহিকতায় অসাধারণ এই আধুনিক গানটি সৃষ্টি করেছেন তিনি আমাদের প্রেরণায়। স্যারের ছাত্র হিসেবে এই অসাধারণ সৃষ্টি আমাকেসহ গর্বিত করেছে পুরো ঢাকা কমার্স কলেজ পরিবারকে।

    স্যারের এই সৃষ্টির ধারা অব্যাহত থাকুক। খুব নিকট ভবিষ্যতে আরো নতুন নতুন গান জমা পড়ুক স্যারের ঝুলিতে। স্যারের জন্য রইল অনেক অনেক শুভকামনা।” দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকেও বহুমুখী প্রতিভার অধিকারী এই শিক্ষকের জন্য রইলো অনেক শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ