• Uncategorized

    শীতার্তদের পাশে পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন

      প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২২ , ৬:০৯:৩৫ প্রিন্ট সংস্করণ

    স্টাফ রিপোর্টার
    শীত কারো জন্য রোমাঞ্চকর! আর কারো জন্য অসহনীয় এক যন্ত্রণার নাম! এই শীতের মৌসুমে গরীব অসহায় মানুষগুলো জবুথবু হয়ে যায়।

    অসহায় ছিন্নমূল মানুষেরা শীতকালে যে সংকটাপন্ন অবস্থায় থাকে তা বলার অপেক্ষা রাখে না। অসহায় বৃদ্ধ, শিশু ও ফুটপাতের গরিব মানুষ উষ্ণতার অভাবে মারাও যায়, এমন নজিরও রয়েছে! আবার অনেকের কাছে শৈত্যপ্রবাহের রুক্ষতা থেকে রক্ষা পাওয়ার জন্য একটা কম্বলই সম্বল, এর হাজারো নজির বিদ্যমান। এসব অসহায় ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানো সাহায্য-সহযোগিতার হাত প্রসারিত করা প্রত্যেক মুমিনের ঈমানি দায়িত্ব। এসব হতদরিদ্র ছিন্নমূল শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন।

    তাঁরা পটুয়াখালী জেলার ৫ টি উপজেলায় কম্বল বিতরণ করেন তাদের  সেচ্ছাসেবকের মাধ্যমে। পটুয়াখালী সদর,গলাচিপা, দশমিনা,বাউফল ও রাঙ্গাবালীতে রয়েছে তাঁদের সক্রিয় সেচ্ছাসেবক। তাঁরা প্রান্তিক এলাকায় গিয়ে  বাস্তবিক অবস্থা প্রত্যক্ষ করে এগুলো বিতরণ করেন। এছাড়াও তাঁদের রয়েছে শক্তিশালী ব্লাড নেটওয়ার্ক। তাঁরা ব্লাড সংগ্রহকারীদের মাধ্যমেও কম্বল বিতরণ করিয়েছেন যার দ্বারা উদ্দেশ্য হলো সর্বস্তরের মানুষের মাঝে রক্তদাতা তৈরি করা।  ২৬/১২/২০২২ ইং সোমবার সেচ্ছাসেবীদের হাতে কম্বলগুলো পৌঁছে যায়। সেচ্ছাসেবীরা মঙ্গলবারে হতদরিদ্রদের কাছে পৌঁছে দিতে শুরু করেন। শীতার্তদের  অনেককে কম্বল হাতে পেয়ে  আবেগাপ্লুত হয়ে পড়তে দেখা যায়। অনেক সচেতন মহলও পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। পটুয়াখালী জনকল্যাণ ফাউন্ডেশন এর পক্ষ থেকে জানানো হয়, “সংগঠন শুরুর পর থেকে প্রতি বছর শীতে তাঁরা এ আয়োজন করছেন ভবিষ্যতেও এ আয়োজন অব্যাহত রাখবেন বলে আশা ব্যক্ত করেছেন”।

    প্রতিষ্ঠালগ্ন থেকেই পটুয়াখালী জেলায় বিভিন্ন আর্থসামাজিক কাজে অংশগ্রহণ করে প্রশংসা কুড়িয়েছে এই সংগঠনটি। এর মধ্যে ব্লাড ম্যানেজ, লাশ পরিবহনে অক্ষম পরিবারকে পরিবহণ খরচ প্রদান, ঘর পুড়ে নিঃস হওয়া পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ, শীতের মৌসুমে কম্বল বিতরণ, ঈদে শাড়ী-লুঙ্গী বিতরণ, অসহায় রোগীকে অপারেশনের জন্য নগদ অর্থ প্রদান ইত্যাদি উল্লেখযোগ্য।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ