• Uncategorized

    শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল

      প্রতিনিধি ২৯ মে ২০২১ , ৪:০৮:৩৪ প্রিন্ট সংস্করণ

    সিলেটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মশাল মিছিল পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।শনিবার ২৯ মে সন্ধ্যা ৭ ঘটিকার সময় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে মশাল মিছিলটি শুরু হয়ে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়।এরপূর্বে শহীদ মিনারের সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।এসময় বক্তারা বলেন, ‘করোনা ভাইরাসের কারণে বিগত প্রায় দেড় বছর ধরে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

    বারবার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার তারিখ ঘোষণা করা হলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না। অথচ সকল কিছুই স্বাভাবিক নিয়মে চলছে। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সেশনজট তৈরি হয়েছে। ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকায় চাকরির ক্ষেত্রে পিছিয়ে পড়ার শঙ্কায় শিক্ষার্থীরা মানসিকভাবে ভালো নেই। শিক্ষা কার্যক্রমের বাইরে থাকায় মানসিক বেকারগ্রস্হ হয়ে পড়ারও আশঙ্কা দেখা দিচ্ছে।

    শিক্ষার্থীরা আরও বলেন, ‘গ্রামের প্রাইমারি স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত হাজার হাজার শিক্ষার্থী ঝরে যাচ্ছে। যেখানে অফিসার-কর্মচারী সবাই স্বাস্থ্যবিধি মেনে অফিস করছে, তাহলে শিক্ষার্থীরা কেন স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করতে পারবে না। তাই জুনের প্রথম দিনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানাচ্ছি আমরা।’ এসময় তারা দ্রুত সময়ের মধ্যে শিক্ষক-শিক্ষার্থীদের টিকা দেওয়ার দাবিও জানান।

    এসময় শিক্ষার্থীরা আগামীকাল রবিবার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ এবং পরের দিন প্রতীকী ক্লাস কর্মসূচি ঘোষণা করেন।সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে মদনমোহন কলেজ’র শিক্ষার্থী সাকিব রানার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য প্রদান করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র শিক্ষার্থী রাজু শেখ, লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী বিশাল দেব, এমসি কলেজের শিক্ষার্থী সুরাইয়া পারভিন আখি, লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী নাহিদ হাসান প্রান্তিকসহ প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ