• আইন ও আদালত

    লোহাগড়ায় অবদা রাস্তার যাইগা দোকান পজিশন বিক্রি করছে ভূমিদস্যু ইলমত।

      প্রতিনিধি ৪ জুলাই ২০২২ , ৩:৪৬:৩২ প্রিন্ট সংস্করণ

    নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নের লংকারচর গ্রামের মৃত: গিয়াস উদ্দিন শেখের ছেলে শেখ ইসমত তার বাড়ির সামনের ও বাড়ির পূর্ব পাশের সরকারি অবদার রাস্তার যাইগা দখল করে দোকানের পজিশনে বিক্রি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

    এলাকা সূত্রে জানা গেছে অনেক বছর আগে থেকে ওই সরকারি অবদা রাস্তার পাশে ইসমত এর নিজের জমি থাকায় সে সরকারি ওই যাইগা ভোগ দখল করে আসছিলেন, এক সময় ওই গ্রামের কিছু মানুষ সেখানে দোকান ঘর তুলতে চাই আর ওই সুযোগে ভূমিদস্যু ইসমত দোকানের পজিশন দেওয়ার জন্য মানুষের থেকে হাতিয়ে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা।

    ১/জুলাই শুক্রবার সরেজমিনে গিয়ে বর্তমান দোকানের পজিশনকারী ও কিছু দোকান ভাড়াটিয়াদের সাথে কথা বললে জানা যায়, সেখানের ২০ টা দোকানের পজিশন এর জন্য মানুষের থেকে টাকা নিয়েছেন ইসমত শেখ, এছাড়াও আগে যে পরিমাণ টাকায় মিলেছে দোকানের পজিশন এখন তার অধিক পরিমাণে টাকা নিয়ে পজিশন দিচ্ছেন ইসমত।

    এসময় কয়েকজন পজিশন ক্রেতাদের সাথে কথা হলে তারা বলেন অনেক বছর আগে থেকে এই যাইগা দখলে আছে সেইভাবে আমরা দোকান করার জন্য ইসমত এর থেকে টাকা দিয়ে পজিশন কিনে নিছি, এসময় দোকানদারদের কাছে পজিশন কেনার দলিল বা কাগজ দেখতে চাইলে তারা বলেন মৌখিক ভাবে কিনেছেন তারা।

    স্হানীয় কিছু লোকের সাথে কথা হলে তারা বলেন ইসমত এখানে অনেক গুলো দোকানের পজিশন বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।এবিষয়ে ইসমত এর সাথে সাংবাদিকদের কথা হলে ইসমত কোনো বক্তব্য দিতে রাজি হয় নাই,এবং বলেন আমি দোকানের পজিশন বিক্রি করেছি আপনারা লিখবেন ভালোকরে লিখেন দেখি আমার কি হয়।

    এবিষয়ে নড়াইল পানি উন্নয়ন বোর্ডে সার্ভেয়ার মোঃ আশরাফুল ইসলাম এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন সরকারি জমিতে কোনো ভাবে বালু বা মাটি ভর্তি করে কেনো দোকান ও ঘর তোলা যাবে না,এবং বিষয় টা তিনি দেখবেন বলে জানিয়েছেন।এবিষয়ে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী বলেন ওই জায়গাটি যেহেতু পানি উন্নয়ন বোর্ডের জায়গা তারপরে ও আমরা খোঁজ খবর নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ