• Uncategorized

    লোক দেখানো নয়, জনগণের সেবক হতে চান আলহাজ্ব এম এ কাইয়ুম ভূইয়া

      প্রতিনিধি ১ জুন ২০২৩ , ৯:৫৫:০৫ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি

    আসছে আগামী ১৭ জুলাই কুমিল্লার দেবীদ্বার পৌরসভার নির্বাচন। আলহাজ্ব এম.এ কাইয়ুম ভূইয়া দেবীদ্বার পৌরসভার নির্বাচনে মেয়র মনোনয়ন প্রত্যাশী । তিনি দেবীদ্বার উপজেলাধীন ২নং ওয়ার্ড ভিংলাবাড়ী গ্রামের ঐতিহ্যবাহী ভূইয়া পরিবারের মরহুম আলহাজ্ব হাসান আহম্মদ ভূইয়ার  সন্তান। তিনি নিজ গ্রাম ভিংলাবাড়ীতে ১৯ অক্টোবর ১৯৬৯ সালে জন্মগ্রহণ করেন। তার ছাত্রজীবন থেকেই রাজনীতির পথচলা শুরু।

    ১৯৮৬ সালের ছাত্রলীগ সদস্য। বর্তমান ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দায়িত্ব পালন করছেন এবং কুমিল্লা জেলা ইট প্রস্তুতকারী  মালিক সমিতির যুগ্ন-সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি দেবিদ্বার ইট প্রস্তুতকারী মালিক সমিতি।

    আলহাজ্ব এম. এ কাইয়ুম ভূইয়া বলেন, পৌরসভা গঠিত হয় ২০০১সালে; পৌরবাসী সেবা ও সুবিধা থেকে গত ২১ বছর যাবদ বঞ্চিত ছিল। আমার রাজনৈতিক অভিভাবক রাজী মোহাম্মদ ফখরুল এমপি মহোদয় এবং তাঁর সুযোগ্য বাবা এ.এফ.এম ফখরুল ইসলাম মুন্সীর সাথে কাজ করতে গিয়ে পৌরসভার সমস্যার বিষয়ে আগেই অবগত ছিলাম।

    এখন সুযোগ পেলে দেবীদ্বার  পৌরবাসীর সকল- প্রকার সমস্যা সমাধানের  জন্য আমার বাকি জীবনটা মানবসেবায় বিলিয়ে দিতে  চাই। বিপদ-আপদে মানুষের পাশে থেকে কাজ করা এটা বংশগত এবং  আমার পারিবারিক ঐতিহ্য। আমাদের পারিবারিক জামিয়া হাসানিয়া নামে একটি মাদ্রাসা এবং মসজিদ রয়েছে।

    বর্তমানে পৌরসভার ড্রেনেজ অবকাঠামো, পানি সরবরাহ, রাস্তা-ঘাট উন্নয়ন, ময়লা অপসারণসহ হাজারো সমস্যা রয়েছে। পৌরসভার এসব সমস্যা নিজস্ব অর্থ দ্বারা সম্পূর্ণ সমাধান করা সম্ভব নয়। আমি নিজের উদ্যোগে ড্রেনেজ, রাস্তা, বিদ্যুৎ  সমস্যা, বয়ষ্ক ভাতা, বিধবা ও প্রতিবন্ধী ভাতা নিয়ে শতশত মানুষের কাজ করছি। আরো বাকি কাজগুলো  নির্বাচিত মেয়রকে স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় থেকে তহবিল সংগ্রহ করতে হবে।

    এছাড়াও বিশ্বব্যাংক, এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি), জাইকা, ইউ.এস.এইড সহ ১৭টি দাতা সংস্থা থেকে অর্থ সংগ্রহ করে  পৌরসভার উন্নয়নে কাজ করতে হবে। তিনি আরো বলেন,পুরো পৌরসভাকে এলাকাকে আধুনিকায়ন করার জন্য  ইন্টারনেট ব্যবস্থা, সিসি- ক্যামারা আওতায় নিয়ে আসা, প্রতিটি হোল্ডিং নম্বর এবং সুবিধাভোগীকে ডিজিটাল সেবার আওতায় ডাটা বেজে সংযুক্ত করা,একটি আধুনিক মানের পার্ক প্রতিষ্ঠা, শিল্প নগরী প্রতিষ্ঠা,গুরুত্বপূর্ণ সড়কে সবুজায়ন, সবার জন্য উন্মুক্ত একটি বড় কবরস্থান, মসজিদ মাদ্রাসা প্রতিষ্ঠা এবং পৌরসভার পরিচালনায় একটি বিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন রয়েছে আমার।  পৌরসভার নাগরিকদের জরুরী সমস্যা নিরসনে জন্য একটি হট লাইন খোলা হবে তাৎক্ষনিক নাগরিক সমস্যা সমাধানের জন্য ।

    আমি লোক দেখানো মেয়র হতে চাইনা, আমি জনগণের এবং  পৌরবাসীর সেবক হতে চাই। দেবীদ্বার পৌরসভাকে ডিজিটাল ও সমৃদ্ধ একটি পৌরসভায় রুপান্তরিত করতে দলমত নির্বিশেষে দেবিদ্বার পৌরসভার সর্বস্তরের জনগনের সহযোগীতা কামনা করছি। আমি সকলের দোয়া, সমর্থন ও ভালবাসা নিয়ে পৌর মেয়র নির্বাচিত হতে পারলে আমার প্রিয় অভিভাবকদের স্বপ্ন বাস্তবায়ন এবং পৌরবাসীর প্রত্যাশা পূরণে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব ইনশাআল্লাহ ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ