• Uncategorized

    রায়গঞ্জে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

      প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২২ , ৮:৫৮:২৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন সলংগা সিরাজগঞ্জ প্রতিনিধি

    সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ঘুড়কা ইউনিয়নে কর্মহীন মানুষের মাঝে সরকারী (ভিজিএফ) চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। সরকার নির্ধারিত ১০ কেজি চালের পরিবর্তে প্রত্যেককে ৬-৮ কেজি করে বিতরণ করা হয়েছে বলে অভিযোগ সুবিধাভোগীদের।
    বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে ঘুড়কা ইউনিয়ন পরিষদের পক্ষ হতে এ চাল বিতরণকালে অনিয়ম দেখা দিলে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন বেশ কয়েকজন স্থানীয় সংবাদকর্মী।
    সরজমিনে দেখা যায়, কর্মহীন মানুষদের জন্য বরাদ্দকৃত তালিকাভুক্ত প্রত্যেককে ১০ কেজি করে চাল দেওয়ার নিয়ম থাকলেও এখানে দেখা গেছে তারা পাচ্ছেন ৬-৮ কেজি করে। এমন ঘটনায় ক্ষোভের সৃষ্টি হয় উপস্থিত সুবিধাভোগীদের মাঝে।
    সুবিধাভোগীরা জানান, তাদের প্রত্যেককে ১০ কেজি করে চাল দেওয়ার কথা। কিন্তু তাদের দেওয়া হচ্ছে ৬-৮ কেজি করে। মেম্বার-চেয়ারম্যানরা গরীবের চাল নিজেরাই খেয়ে ফেলছে বলে অভিযোগ করেন তারা।
    বিতরণস্থলের পাশেই এক দোকানে মাপ দিয়ে দেখা যায়, উপস্থিত সুবিধাভোগীদের মধ্যে রঘুনাথপুর গ্রামের খাদিজা খাতুন ৮ কেজি, ৩১ গ্রাম ও নঙ্গলমুড়া গ্রামের দীপালি ৮ কেজি ৫০০ গ্রাম, মোরদিয়া গ্রামের অনিতা ৮ কেজি ৫ গ্রাম ও ঘুড়কা গ্রামের সোহান ৬ কেজি ৭০ গ্রাম, আবু তাহের ৬ কেজি ২৭ গ্রাম চাল পেয়েছেন।
    সুবিধাভোগীরা এসময় আরও জানান, এখানকার দায়িত্বপ্রাপ্ত লোকজনের দায়িত্বে অবহেলার কারণে তাদের এমন ভোগান্তিতে পড়তে হয়েছে।
    ঘুড়কা ইউনিয়নের ট্যাগ অফিসার রায়গঞ্জ উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর আতিকুর রহমান জানান, প্রথমে একটু এলোমেলো হলেও পরে ঠিক করে দেওয়া হয়েছে। ১০ কেজির স্থলে হয়তো ৯ কেজি হতে পারে, কিন্তু এত কম হয়নি।
    ঘুড়কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জিল্লুর রহমান সরকার বিষয়টি অস্বীকার করে বলেন, চাল বিতরণে কোন অনিয়ম হয়নি। ১০ কেজির কাছে হয়ত ৯ কেজি হয়েছে কারও কারও, তবে ৬-৮ কেজি করে কেউ পায় নি।
    রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃপ্তি কণা মণ্ডল বলেন, বিষয়টি শুনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ