• রাজশাহী বিভাগ

    রায়গঞ্জে ইটভাটা মালিক ও শ্রমিকদের বিক্ষোভ

      প্রতিনিধি ১০ জানুয়ারি ২০২২ , ৬:৪১:৩২ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলংগা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

    সিরাজগঞ্জের উৎপাদিত ইট পাশ্ববর্তী বগুড়া জেলার অভ্যান্তরে বাজার জাত করতে না দেওয়া এবং ইট নামিয়ে নিয়ে লুটতরাজ ও শ্রমিক নির্যাতন করার প্রতিবাদে বিক্ষোভ অবরোধ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।সোমবার ( ১০ জানুয়ারি) সকাল ১১ টার দিকে রায়গঞ্জ উপজেলা ইটভাটা মালিক ও শ্রমিকদের উদ্দ্যোগে ভূইয়াগাঁতী বাজারে এ বিক্ষোভ অবরোধ অনুষ্ঠিত হয়।

    এ সময় রায়গঞ্জ উপজেলার ইটভাটা মালিক সমিতির সভাপতি মো. গোলাম হোসেন শোভন সরকার বলেন, আমাদের তৈরিকৃত ইট বগুড়ায় প্রবেশ করতে না দিলে শ্রমিকদের সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আমরা ইতিমধ্যে জেলা প্রশাসক, পুলিশ সুপার, হাইওয়ে পুলিশ ও র‌্যাব-১২ বরাবর লিখিত ভাবে বিষয় গুলো জানিয়েছি।

    সাধারণ সম্পাদক আবু হানিফ সরকার বলেন, জেলার তৈরিকৃত ইট বগুড়ার শেরপুরে প্রবেশ করলে অবৈধভাবে কিছু দুষ্কৃতকারী গাড়ী থেকে ইট নামিয়ে নিয়ে শ্রমিকদের মারপিট করেছে। তিনি এ ঘটনার তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন ওই সকল কর্মকান্ডের সাথে জরিতদের দ্রুত আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহণ এবং ইট বাজার জাতকরণে কোন বাধা না দেওয়ার আহবান জানান তিনি। এছাড়াও অনেকেই বক্তব্য রাখেন।উক্ত বিক্ষোভ সমাবেশে উপজেলার ইটভাটা মালিক ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ