• বিজ্ঞান ও প্রযুক্তি

    রায়গঞ্জ জন্ম নিবন্ধন সনদ বিতরণ

      প্রতিনিধি ২৩ মার্চ ২০২৩ , ৭:৫৫:২৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

    দুঃস্থ মহিলাদের স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গৃহীত দুইবছর মেয়াদী চলমান উন্নয়নের অংশ হিসেবে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধামাইনগর ইউনিয়নে দইশ দুইজন দুঃস্থ মহিলাদের মাঝে ভিডাব্লিউবি কার্ডের চাল বিতরণ ও তাদের শতভাগ অনলাইন জন্ম নিবন্ধন সনদ বিতরণ করা হয়েছে।

    আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে উপজেলার ধামাইনগর ইউনিয়ন পরিষদে দুঃস্থ মহিলা উন্নয়ন (ভিডাব্লিউবি) কর্মসূচির আওতায় উপকারভোগীদের জন্ম সনদ বিতরণের ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

    এ ব্যতিক্রম উদ্যোগ নিয়ে ইউপি সচিব রোজিন পলাশ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের অংশ হিসাবে ধামাইনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে পর্যায় ক্রমে সকল পেশাজীবীদের হাতে জন্ম নিবন্ধন পৌঁছে দেওয়া হচ্ছে। এরই অংশ হিসাবে ইউনিয়নের ভিডাব্লিউবি কর্মসূচির আওতায় ২০২ জনকে আমরা আজ অনলাইন জন্ম নিবন্ধন সনদ বিতরণ করলাম।

    ইউপি চেয়ারম্যান রাইসুল হাসান সুমন বলেন, অনলাইন জন্ম ও মৃত্যু নিবন্ধনের বাহিরে থাকবে না কোনো জীবিত অথবা মৃত ব্যক্তি’ এই স্লোগানে আমরা প্রধানমন্ত্রীর শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনা করতে ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছি। যা পরবর্তীকালে সকল পেশাজীবীদের এই আওতায় নিয়ে আসা হচ্ছে।

    সুবিধাভোগীদের মাঝে চাল ও জন্ম নিবন্ধন সনদ বিতরণের সময় উপস্থিত ছিলেন- ইউনিয়ন পরিষদের সকল সদস্য-সদস্যা ও ইউনিয়নের সকল গ্রাম পুলিশ।