• Uncategorized

    রাজধানীর বংশালে গ্যাস লাইন বিস্ফারণ এক শিশু 

      প্রতিনিধি ২৩ জুলাই ২০২০ , ১:০১:৫৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহিদুল ইসলাম-ঢাকা জেলা প্রতিনিধিঃ

    রাজধানীর বংশালে জুম্মান কমিউনিটি সেন্টারের অপজিটে একটি বাড়িতে আজ সকাল ৮ টার সময় বিকট শব্দে গ্যাস লাইন বিস্ফোরন ঘটে। সূত্রমতে জানা যায় যে রাতে গ্যাসের চুলার চাবি অন থাকায় সারা রাত গ্যাস নির্গত হয় এবং সকাল বেলা চুলায় দিয়াশলাই দিয়ে আগুন ধরাইলে এই বিস্ফোরনের ঘটনা ঘটে।

    ঘটনাস্হলেই দেয়াল ধসে ৩ মাসের একটি শিশু মারা যায় এবং আরও এক শিশু সহ ৩ জন অগ্নিদগ্ধ হন তাদেরকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে ভর্তির পরই পরই আরেক শিশু মারা যায় এ নিয়ে মৃতের সংখ্যা দুইজন । আগুন বেশীক্ষণ স্হায়ীত্ব না হলেও দুয়ায় এলাকা ছেয়ে যায়।

    ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্হলে এসে তিন মাসের শিশুর লাশ উদ্ধার করেন দেয়ালের নিচ থেকে । ঘটনা স্হলে পুলিশ প্রশাসন স্হানীয় নেকৃবৃন্দ সহ বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মীরা উপস্হিত হন। জানাযায় যে, দুজন ভর্তি রয়েছেন হাসপাতালে সম্পর্কে তারা স্বামী স্ত্রী, স্বামীর অবস্হা আশংকাজনক স্ত্রীর শরীর পুড়ে গেছে ১৭% ।

    ফায়ার সার্ভিস থেকে দৈনিক আলোকিত ৭১ সংবাদকে বলেন গ্যাস লাইন বিস্ফোরনের ফলে পাশের তিন চারটা বিল্ডিং এ ফাটল ধরেছে  এসব বিল্ডিং এ যারা অবস্হান করেছে তারা যেন দ্রুত অন্যত্র সরে যায়।

    স্হানীয় কাউন্সিলর এম এ মান্নান এর উপস্হিতিতে  বংশাল থানার অফিসার ইনচার্জ শাহিন ফকির হ্যান্ডমাইক দিয়ে ঝুঁকিপুর্ন বিল্ডং গুলোতে এ অবস্হানরত সকলের উদ্দেশ্যে বলেন এসব বিল্ডিং এ যারা অবস্হান করছেন আপনারা এক ঘন্টার মধ্যে প্রয়োজনীয় মালামাল নিয়ে আত্নীয় স্বজনদের বাসায় যাওয়ার জন্য পরামর্শ দেন।

    যদি এসব বিল্ডিং থেকে কেউ না সরেন তাহলে আইন প্রয়োগকারী সংস্হা আপনাদের  বিরুদ্ধে ব্যবস্হা নিতে বাধ্য হবে। তিনি আরও বলেন  যতক্ষণ পর্যন্ত রাজউক এসব বিল্ডিং গুলোকে বসবাস যোগ্য বলে ঘোষনা না করবেন ততোক্ষন পর্যন্ত এসব বিল্ডিং এ কেউ আসতে পারবেনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ