• বরিশাল বিভাগ

    রাঙাবালীতে ভুমি জবরদখলকে কেন্দ্র করে, ঘের ও বসতঘড় নির্মাণের প্রতিবাদে মানববন্ধন।

      প্রতিনিধি ২৫ জুন ২০২২ , ১১:৩৫:১৮ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালী’র রাঙাবালী উপজেলার ছোটবাইশদা ইউনিয়নের কাউখালী গ্রামে ভুমিদস্যু,লাঠিয়াল বাহিনী কতৃক অস্ত্র সস্ত্রে সজ্জিত হইয়া জমি জবরদখল করে রাতের আধারে ঘের ও বসতঘড় নির্মাণ করার প্রতিবাদে ভুক্তভোগী সহ এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।
    উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামের উত্তর ছোটবাইশদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে গত বৃহস্পতিবার বেলা ১১টার সময় ভুক্তভোগী পরিবার এর সদস্যবৃন্দ এবংএলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    সরেজমিন অনুসন্ধানে গেলে জানাযায়, রাঙ্গাবালী ইউনিয়নের ছোটবাইশদা মৌজার ১৬/৮৯/৩৩৩ নং খতিয়ানের ১২৫২ দাগের ৩.৩১ একর জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ একই গ্রামের ভুমিদস্যু,লাঠিয়াল বাহিনী মো, দ্বাদন হাওলাদার, বশির হাওলাদার, মিন্টু হালাদার গং দের সাথে গ্রামের মোঃ জাকির হোসেন গংদের দীর্ঘ দিন যাবৎ উক্ত জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এবং উক্ত জমির বিরোধ নিয়ে পটুয়াখালী বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে মামলা বিদ্যমান রয়েছে যার মামলা নং ( ৯৭/ ১৫ ইং থাকা সত্ত্বেও রাতের আধারে বিরোধীও জমিতে সন্ত্রাসী দলের অস্তু সস্রে সজ্জিত হইয়া জমি জবরদখল করে।

    ও বসতঘড় নির্মাণ করে প্রকৃত রেকর্ডীয় সম্পত্তির মালিক মোঃজাকির হোসেন, রাজামিয়া গংদের হুমকী ধামকীসহ প্রান নাশের হুমকি দিয়ে আসছে প্রতিপক্ষ।ভুক্তভোগীর পরিবার মানববন্ধনে বক্তব্য জানান,আমরা দির্ঘ ৭০ বছর যাবৎ এই জমি ভোগদখল করে আসছি কিন্তুু, আমাদেরি বংশভূত দ্বদন হাং গংদের নির্যাতনে আমরাসহ এলাকার একাধিক অসহায় হতদরিদ্র সাধারণত পরিবার জিম্মি। আমরা এই ভূমিদস্যু জালিমদের হাত থেকে রেহাই পেতে চাই,এবং উদ্ধর্তন কতৃপক্ষের কাছে সু-দৃষ্টি কামনা করছি।

    এসময় আরেক স্থানীয় মো,মন্নান,জানান,আমি অত্র এলাকায় দির্ঘ চল্লিশ বছর যাবৎ বসবাস করি এই জমি রাজা মেম্বার,রা ভোগদখলে ছিল কিন্তুু গত কয়েক সপ্তাহ আগে দ্বাদন হাং ভোর রাত্রে তার বাহিনী নিয়ে জবরদখল করে বাড়িঘড় তুলছে। ছাড়াও এই এলাকায় কেউ যদি নিজের বাড়ির গাছ কাটে তাহলেই দ্বাদন হাং কে টাকা দিতে হয় এমনটাই জানান তিনি।
    এছাড়াও মানববন্ধনে আরো বলা হয়, দ্বাদন হাওলাদার গংদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেন তারা।এসময় বক্তব্য রাখেন কাউখালি গ্রামের সাবেক মেম্বার আঃ রাজ্জাক(৬৫)সাবেক মেম্বার মোঃ জাকির হোসেন (৬৩) ও হেলাল মীর রাজামিয়া প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ