• Uncategorized

     ‘রমজানের বাজার’ কম দামে সাজিয়েছে পটুয়াখালীবাসী সংগঠন

      প্রতিনিধি ২১ মার্চ ২০২৩ , ৫:৪৪:৩৬ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধি

    পটুয়াখালীতে পবিত্র রমজান উপলক্ষে রোজাদার নিম্ন আয়ের সাধারণ মানুষের জন্য কম দামে নিত্যা প্রয়োজনিয় পণ্য বিক্রির উদ্যোগ নিয়েছে ‘পটুয়াখালীবাসী’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সেচ্ছাসেবী সংগঠনটি ‘রমজানের বাজার’ নামে এই বাজারের উদ্যোক্তারা গণমাধ্যমকে জানান, সংগঠনের একটি পুরস্কারের অর্থ দিয়ে এ বছর কার্যক্রম শুরু করা হলেও সকলের সহযোগিতায় পুরো রমজান জুড়েই এই কার্যক্রম চালিয়ে যেতে চান এ সংগঠনটি।

    প্রজেক্টের নাম হলো ‘রমজানের বাজার’। বাজারের প্রতিটি দ্রব্যর মূল্য থেকে এখানে প্রতিটি পণ্য বিক্রি হয় ২০ থেকে অন্তত ৩০ টাকা কমে। সাধারণ মানুষ করোনার ধাপ কাটিয়ে উঠতে না উঠতেই চলে এসেছে রমজান।সাধারণ মানুষের কষ্টের কথা ভেবে এই উদ্যোগ নিয়েছে পটুয়াখালী বাসী নামের একটি সংগঠন।

    গত ২০শে মার্চ সোমবার ২০২৩ ইং সালের ২৩শে মার্চ রমজানকে সামনে রেখে এ উদ্যােগ নিয়েছে সংগঠনটি।

    পটুয়াখালী শহরের নিউমার্কেট, পূরান বাজার ঘুরে এসে দেখা যায়, প্রতি কেজি ছোলা বুট ৮৫ থেকে ৯০ টাকায় বিক্রি হলেও পটুয়াখালীবাসী সংগঠন বাজারে বিক্রি হচ্ছে ৭০ টাকায়, তেমনি ১২০ টাকার চিনি এখানে ৯৫ টাকায়, ১১০ টাকার মুড়ি ৮০ টাকা, ১১০ টাকার মসুরি ডাল ৮৫ টাকায়, ৪০ টাকার লবনের প্যাকেট ২৫ টাকা, ৬৫ টাকার চিড়া ৪৫ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও ১৯০ টাকার সয়াবিন তেল ১৭৫ টাকায় বিক্রি হচ্ছে। তবে খোজ নিয়ে জানা গেছে সংগঠনটি ভর্তুকি দেয়ার কারণে কম দামে পণ্য কিনতে পেরে খুশি মধ্যবিত্ত ও নিম্ম আয়ের সাধারণ মানুষ।

    এ ব্যপারে সেচ্ছাসেবী সংগঠনের সহ- সভাপতি
    সাবরিনা মেহজাবিন স্বর্ণার কাছে জানতে চাইলে তিনি বলেন,গত বছর উপজেলা প্রশাসনের দেয়া একটি পুরস্কারের অর্থ দিয়ে এই কার্যক্রম শুরু করা হয়েছে। নিম্ন আয়ের হতদরিদ্র রোজাদার মানুষের কথা ভেবেই এ বছরো আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

    এমনকি করোনাকালীন সময় রমজান মাসে সড়কের পাশে রিকশা চালক ও শ্রমজীবী মানুষের জন্য ইফতার সাজিয়ে রাখা, নামমাত্র মূল্যে ইফতার সামগ্রী বিক্রি, ন্যায্য মূল্যের দোকানসহ বিভিন্ন সমাজসেবা মূলক কাজ করে এসেছে পটুয়াখালীবাসী সংগঠনটি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ