• রাজশাহী বিভাগ

    রউস” এর চেয়ারম্যানের ২০০ হত দরিদ্র পরিবারকে ঈদ শুভেচ্ছা হিসাবে শাড়ী লুঙ্গি বিতরণ

      প্রতিনিধি ৯ জুলাই ২০২২ , ১০:১৮:৪২ প্রিন্ট সংস্করণ

    রসুলপুর উন্নয়ন সংস্থা (র‌উস) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আব্দুর রহমান (রানা) একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক হিসাবে নওগাঁর জেলার পত্নীতলা উপজেলাধীন ৫ নং মাটিন্দর ইউনিয়নে ইতিমধ্যে তিনি গরীব দুঃখী, নিপীড়িত অসহায় মানুষের মনে বেশ জায়গা করে নিয়েছেন। তার‌ই ধারাবাহিকতায় এলাকার মানুষের পাশে থেকে সেবামূলক বিভিন্ন ধরনের কার্য্যক্রম পরিচালনা করে এলাকার গণ মানুষের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করে নিয়েছেন। তার‌ই ধারাবাহিকতায় আজকে নিজস্ব অর্থায়নে ২০০ হত-দরিদ্র পরিবার গুলোকে ঈদের শুভেচ্ছা স্বরুপ শাড়ী, লুঙ্গি বিতরণ করেন।

    যা ধারাবাহিক ভাবে গত তিন/ চার বছর ধরে নিয়মিত ভাবে ঈদুল আ’যহার সময় প্রায় ৩৫০ পরিবার ও গত রমজানের ঈদে প্রায় সাড়ে সাত শতাধিক মানুষ কে নিয়ে ইফতারের আয়োজন করে মানবিক মানসিকতার পরিচয় দিয়েছেন।
    এছাড়াও বিভিন্ন সময় অসময় নিপিড়িত অসহায় মানুষদের বিভিন্ন ভাবে আর্থিক সহায়তার পাশাপাশি সার্বিক সহায়তার আশ্বাস প্রদান সহ সহযোগিতা করে আসছেন নিয়মিত ভাবেই।

    সাক্ষাৎকালে তাঁর কাছে জানতে চাইলে আমাদের প্রতিনিধিকে জানান, শুধুমাত্র সম্পদশালী হলেই হবেনা মানুষের সেবার মন মানসিকতা থাকতে হবে।বিশেষ করে স্থানীয় ধনি ও সম্পদশালী লোকদের আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন সেবার মন মানসিকতা থাকলে সবই সম্ভব। শুধুমাত্র টাকা দিয়েই সেবা করা যায়না, সেবার ধরন অনুযায়ী কাউকে শ্রম, অর্থ দিয়ে মানুষের সেবা করা সম্ভব। প্রতিষ্টাতা চেয়ারম্যান “র‌উস” সংস্থা ও তার পরিবারের জন্য দেশের সর্বস্তরের জনগণের কাছে দোয়া ও আশীর্বাদ চেয়েছেন।

    এ সম্পর্কে তিনি জানান, আমি মানুষের পাশে থেকে সেবামূলক কার্য্যক্রম পরিচালনা করে সবার মাঝে থাকতে চাই।
    আমি বিশ্বাস করি আমার মতো সবাই যদি এভাবে মানুষের পাশে নিজ নিজ অবস্থান হতে একটু একটু করে এগিয়ে আসি তাহলে সুন্দর সমাজ উন্নয়নে কাজ করি। তাহলে প্রথমে আমার ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, জেলা তথা দেশ ও জাতির উন্নয়ন শুধুমাত্র সময় ব্যাপার মাত্র। পরিশেষে সকলকে আগাম ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এই সমাজ সেবক।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ