• ময়মনসিংহ বিভাগ

    ময়মনসিংহে আনন্দ শোভাযাত্রা মাধ্যমে বাংলা নববর্ষ পালিত।

      প্রতিনিধি ১৪ এপ্রিল ২০২২ , ১১:৪০:৪৪ প্রিন্ট সংস্করণ

    সাইফুল ইসলাম আকাশ-ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি:

    বাংলা নববর্ষ উপলক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রায় গ্রাম বাংলার চিত্র ‍ফুটে উঠে ছিল। বাংলার কৃষক, কিষাণী,সাধু সন্ন্যাস, জারি সারি,গরুরগাড়ি, বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সব মিলিয়ে সাজ সাজ রব উঠে র‌্যালীতে। আবহমান বাংলার ইতিহাস-ঐতিহ্যের পাশাপাশি বিভিন্ন পেশাজীবি মানুষের প্রতীকী সাজ উপস্থাপন করা হয়েছে। বর্ণিল সাজে ময়মনসিংহে বাংলা নববর্ষ ১৪২৯-এর বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সারা বছরের মঙ্গল কামনায় এই শোভাযাত্রার আয়োজন করা হয়।

    বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে শোভাযাত্রাটি নগরীর মুকুল নিকেতন স্কুলের সামনে থেকে শুরু হয়ে টাউন হল চত্বর হয়ে জয়নুল আবেদীন পার্কের বৈশাখী মঞ্চে গিয়ে শেষ হয়।
    শোভাযাত্রার উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার , অতিরিক্ত ডিআইজি, জেলা প্রশাসক এনামুল হক ও পুলিশ সুপার সহ। প্রশাসনিক,রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এদিকে শোভাযাত্রায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোরভাবে সজাগ দৃষ্টি রাখতে বলাহয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ