• Uncategorized

    মেঘনা ধনাঘোদা সেচ প্রকল্প বেড়িবাঁধ হুমকির মুখে পরিদর্শনে সাংসদ রুহুল-দৈনিক অালোকিত ৭১ সংবাদ

      প্রতিনিধি ৬ আগস্ট ২০২০ , ২:৪৩:২৭ প্রিন্ট সংস্করণ

    মো: তুহিন ফয়েজ:

    বৃষ্টি ও বন্যার পানির চাপে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মূল বেড়িবাঁধ হুমকির মুখে পড়েছে। ইতিমধ্যে এর ১০-১২টি স্থানে বড় বড় ছিদ্র এবং কমপক্ষে ৪০টি স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। ঝুঁকিপূর্ণ স্থান মেরামতের চেষ্টা করছেন স্থানীয় লোকজন ও প্রশাসন। পাউবো বেড়িবাঁধ রক্ষা কাজ করছেন।

    চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জাতীয় পানি ব্যবস্থাপনা কমিটির সভাপতি এমএ কুদ্দুস এবং পাউবো’র উর্ধ্বতন কর্মকর্তারা ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। ৬ আগস্ট বৃহস্পতিবার ওই সেচ প্রকল্পের বেড়িবাঁধ ঘুরে দেখা যায়, সুগন্ধি, শিকিরচর, ষাটনল, এর গালিমখাঁ বাজার, কালীপুর, বাগানবাড়ি, ধনাগোদা, তালতলী, এনায়েতনগর, ফরাজীকান্দি, রায়েরকান্দি, নবীপুর, লালপুর ও গোপালকান্দি এলাকায় গর্ত ও বড় বড় ছিদ্রের সৃষ্টি হয়েছে।

    শিকিরচর-সুগন্ধি এলাকায় বোরোপীটের সাথে বাঁধে সামান্য ধস দেখা দিলে সাথে সাথে বালুর বস্তা ফেলে রক্ষার জন্য কাজ করে স্থানীয়রা। বৃহস্পতিবার দুপুরে পরিদর্শনে আসেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. নুরুল আমিন রুহুল। তিনি ষাটনল মালোয়পাড়া ও বাঁধের বিভিন্ন ঝুঁকিপূর্ণ স্থান পরিদর্শন করে বাঁধ রক্ষা প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন। বাঁধ রক্ষার জন্য সবার কাছে সহযোগিতা চান।

    মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা অ্যাসোসিয়েশনের সভাপতি এম এ কুদ্দুস বলেন, বাঁধের ভাঙন ঠেকাতে এলাকার লোকজন রাত-দিন পাহারা দিচ্ছেন। কোথাও নতুন করে গর্ত বা ছিদ্রের সৃষ্টি হলে সেটি মেরামতের জন্য এলাকায় মাইকিং করা হচ্ছে। বাঁধের ভিতরে বসবাসকারীদের আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান তিনি। যেখানেই সমস্যা দেখা দিবে সাথে সাথে আমাদের জানালে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ