• আমার দেশ

    মুন্সীগঞ্জে মোস্তফা ও মহিউদ্দিনের ফ্যাক্টরী হতে ৬০ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ

      প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২১ , ১:০১:৫২ প্রিন্ট সংস্করণ

    মুন্সীগঞ্জের সদর উপজেলার পঞ্চসার ইউপির মুক্তারপুর এলাকায় কোস্টগার্ডের বিশেষ অভিযানে ১ কোটি ৯৭ লাখ মিটার সরকারীভাবে নিষিদ্ধ কারেন্ট জাল ও বিপুল পরিমাণ ববিন জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬০ কোটি টাকা। মঙ্গলবার সকাল অড়ে ৮টার দিকে এ জব্দকৃত কারেন্ট জাল ধলেশ্বরী নদীর পাড়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। দীর্ঘদিনের সাধারণ কারেন্টজাল ব্যবসায়ীদের ভিতরে ক্ষোভ ছিল তাদের ফ্যাক্টরীতে কেন অভিযান হয় না। এই অভিযানে পঞ্চসার ইউনিয়নের চেয়ারম্যান হাজী গোলাম মোস্তফার আয়রন মিল সাওবান ফাইবার, বিএনপির সদর সভাপতির তন্বয় ফিসিং নেট মিলে অভিযান চলায় ইতিপূর্বে যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের মধ্যে চাপা আনন্দ বিরাজ করছে।

    পাগলাস্থ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট আশমাদুল জানান, গোপন সংবাদের ভিত্তিতে মুক্তারপুর এলাকার সাওবান ফাইবার ইন্ডা: লি: যা পঞ্চসার ইউনিয়ন চেয়ারম্যান গোলাম মোস্তফার আয়রণ মিল, তন্ময় ফিসিং নেট ইন্ডা: লি: যা বিএনপির জেলা সভাপতি আব্দুল হাইয়ের ভাই সদর বিএনপির সভাপতি মহিউদ্দিনের ও রানা মুন্সী আয়রন কারখানায় অভিযান চালিয়ে সরকারীভাবে উৎপাদন নিষিদ্ধ এ সব অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে নিবার্হী ম্যাজিস্ট্রেট মো: ইলিয়াস সিকদারের উপস্থিতিতে জব্দকৃত জাল পুড়িয়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা মৎস্য কর্মকতার্ ড.আব্দুল আলীম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: টিপু সুলতান।

    এই তিল কারখানা ছাড়াও আরো কিছু অবৈধ কারেন্টজাল মিল রয়েছে যা দেদারছে চলছে। কিন্তু মুক্তারপুর নৌ পুলিশ দেখেও না দেখার ভান করছে। তথ্য দিলেও সেই তথ্য তাদের কাছেই নৌ পুলিশ পাচার করে ব্যবসা করার অভিযোগ উঠছে। এ সকল মিলেও কোস্টগার্ডের অভিযান চালানো প্রয়োজন বলে মনে করছেন স্থানীয় ক্ষুদ্র ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

    পাগলা কোষ্টগার্ড ষ্টেশনের ষ্টেশন কমান্ডার লে. আশমাদুল বলেন, পঞ্চসার ইউনিয়নের চেয়ারম্যান ও প্রতিষ্ঠিত কারেন্টজাল ব্যবসায়ী হাজী গোলাম মোস্তফা রাজনৈতিক প্রশ্রয়ে দীর্ঘদিন ধরে অনেকটা প্রকাশ্যে কারেন্টজালের ব্যবসা পরিচালনা ও নিয়ন্ত্রণ করে আসছেন। গোপন সংবাদের ভিত্তিতে তার ফ্যাক্টরীতে অভিযান চালায় কোস্টগার্ড। আইনী পদক্ষেপ প্রক্রিয়াধীন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ