• Uncategorized

    মুন্সীগঞ্জের মিরকাদিম পৌর সভায় আওয়ামীলীগ প্রার্থী বিজয়ী

      প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২১ , ৫:৩৮:০০ প্রিন্ট সংস্করণ

    জেলার মিরকাদিমে ভোট উৎসব শুরু হয়েছে। রোববার সকাল ৮টায় উৎসবমুখর পরিবেশে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটার ৩৭ হাজার ৬৫৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করে। নৌকা প্রতীকে বাধ্যতামূলক নৌকার এজেন্টের মাধ্যমে বোতাম টিপে ২০ হাজার ৫শ ৫৯ ভোট পেয়ে তিনি বিজয়ী হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

    হাজী আব্দুস ছালাম বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২০হাজার ৫শ ৫৯ ভোট। নিকটতম প্রতিদ্বন্ধি নির্বাজন বর্জনকারী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ধানের শীষ প্রতীক পেয়েছে ৮৬৮ ভোট, বর্তমান মেয়র শহীদুল ইসলাম শাহীন পেয়েছে ১৭৭ ভোট, খন্দকার মোহাম্মদ হোসেন রেনু পেয়েছে ৩৭০ ভোট। বৈধ ভোটের সংখ্যা ২১৯৭৪ ভোট বাতিলকৃত ভোটের সংখ্যা ৩১ ভোট। মোট কেন্দ্র ছিল ১৭টি। মোট ভোটার সংখ্যা ৩৭৬৫৬জন। জেলা সহকারী রিটার্নিং অফিসার বদরুদ্দৌজা ভূইয়া বলেন, এ নির্বাচনে মেয়র পদে ৪ প্রার্থী ও ৪৮ কাউন্সিলর প্রার্থীসহ ৪৮ প্রার্থী ভোট লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনায় সকল কার্যক্রম সম্পন্ন। তবে কোন কেন্দ্রেই অন্য কোন মেয়র প্রার্থীর এজেন্ট ছিল না।

    সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে উল্লেখ করে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার বলেছেন, কোথাও কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি, সর্বত্র ভোট উৎসবের মধ্যে দিয়ে নির্বাচন সমাপ্ত হয়েছে। ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৩জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে ছিলেন। ভোট কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত ও আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে ছিলেন ৩৭৬ জন পুলিশ সদস্য। পাশাপাশি ৩ প্লাটুন বিজিবি ও র‌্যাবের টহল টিম এবং ১৫০ জন আনসার সদস্য কাজ করেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যরা ৩টি ধাপে নিরাপত্তায় নিয়োজিত ছিল। মাঠে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। র‌্যাবের তিনটি টহল দল মাঠে শেষ মুহুর্ত পর্যন্ত ছিল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ