• Uncategorized

    মির্জা আজমের জন্মদিনে বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে দোয়া ও আলোচনা।

      প্রতিনিধি ১৩ সেপ্টেম্বর ২০২০ , ৪:২৩:৫৩ প্রিন্ট সংস্করণ

     

     

    মোহাম্মদ আসাদ-বকশীগঞ্জ প্রতিনিধিঃ

    ১৩ সেপ্টেম্বর ২০২০ খৃষ্টাব্দে। জামালপুর বকশীগঞ্জে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপির ৫৮তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে।বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগ উদ্যোগে জন্মদিনের কেক কেটে দোয়া ও আলোচনা সভার মধ্য দিয়ে প্রিয় নেতার জন্মদিন পালন করে।

    প্রধান অতিথি ছিলেন বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, বিশেষ অতিথি ছিলেন বকশীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমিন স্মৃতি, আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জালাল উদ্দিন, আওয়ামীলীগের সদস্য নজরুল ইসলাম।আলোচনা সভায় মির্জা আজম এমপির জীবন বৃত্তিক আলোচনা করেন বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদার, বকশীগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমিন স্মৃতি, বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম শাহীন আল আমীন প্রমুখ। বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জুমান তালুকদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিরলস পরিশ্রম ও একাগ্রতার মধ্যদিয়ে উন্নয়নের মূল স্রোতের বাইরে থাকা তার নির্বাচনী এলাকা সহ সমগ্র জামালপুর জেলা সমৃদ্ধির অগ্রযাত্রায় এগিয়ে নিয়ে যাচ্ছেন দুর্বার গতিতে। তার নির্বাচনী এলাকা মেলান্দহ-মাদারগঞ্জ উপজেলা আওয়ামীলীগ কে তিনি সাজিয়েছেন নিজের পরিবারের মত করে। উপজেলা পর্যায়ে কোটি টাকা ব্যয়ে অডিটোরিয়াম-সহ নিজস্ব কার্যালয় প্রতিষ্ঠা এবং সবগুলো ইউনিয়নের উল্লেখযোগ্য বাজারে আওয়ামী লীগের নামে জমি ক্রয় করে স্থায়ী কার্যালয় প্রতিষ্ঠা তার সুদুর প্রসারী রাজনৈতিক চিন্তার প্রতিফলন। মির্জা আজম এই অঞ্চলে একটি নাম-ই নয় শুধু, একটি প্রতিষ্ঠানও বটে! এক কথায় তার পরিকল্পনা গুলো-ই এই অঞ্চলের মানুষের স্বপ্ন, তার কর্মের সমষ্টি-ই এই অঞ্চলের সমৃদ্ধি। তার অকৃত্রিম ভালবাসার কাছে সমগ্র জামালপুর জেলার মানুষ আজ পরাজিত।

     

    বকশীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমিন স্মৃতি বলেন, ১৯৯৬ থেকে পরপর ছয়বার বিপুল ভোটে বিজয়ী হয়ে একটানা ত্রিশ বছর মহান সংসদে প্রতিনিধিত্ব করছেন। তিনি তার নির্বাচনী এলাকা-সহ জামালপুর জেলার রাজনীতিতে অপ্রতিদ্বন্দ্বী জনপ্রিয় ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। নিজ সংগঠনের বাইরেও তার কর্মনিষ্ঠতা, আন্তরিকতা ও সদাচরণ ঈর্ষণীয় জনপ্রিয়তা এনে দিয়েছে। ২০০১ সালে নির্বাচনের পুর্বে একটি মিথ্যা মামলায় তাকে জামিন নামঞ্জুর করায় কয়েক ঘন্টার মধ্যে সমগ্র জামালপুর কার্যত অচল হয়ে যায়,রাস্তায় নেমে আসে সর্বস্তরের মানুষ। অবস্থা বেগতিক দেখে মধ্যরাতে আদালত বসিয়ে জামিন মঞ্জুর করত পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এই একটি ঘটনা-ই কালের স্বাক্ষী হয়ে থাকবে তার আকাশচুম্বি জনপ্রিয়তার। বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম শাহীন আল আমীন বলেন, মির্জা আজম শুধু বাংলাদেশ নয় বিশ্ব দরবারেও তার গ্রহন যোগ্যতাও রয়েছে। তিনি রাষ্ট্রীয় ও ব্যক্তিগত ভাবে যুক্তরাষ্ট্র, চীন, জাপান, কোরিয়া, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালেশিয়া, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, ইতালি, স্পেন, নেদারল্যান্ডস, সুইডেন, ডেনমার্ক সহ ইউরোপীয় ইউনিয়নভুক্ত সকল দেশ সফর করেন। ইতোমধ্যে একাধিক বার পবিত্র হজ্ব পালন করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাইদুল ইসলাম লাল সহ-সভাপতি বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগ

    ফরহাদ রেজা সভাপতি বকশীগঞ্জ কিয়ামত উল্লাহ কলেজ ছাত্রলীগ, রাজন সহ সভাপতি কিয়ামত উল্লাহ কলেজ, ছাত্রলীগ নেতা গাজী শামীম,কাজল মিয়া,মাইনুল ইসলাম,মামুন, মোহাম্মদ কামাল হোসেন,এস এম আমিন (সাদ্দাম),আদনান শাকিল,রায়হান মোল্লাহ, রফিকুল ইসলাম (রফিক) শাওন,বুলবুল, উত্তম,রাকিব তালুকদার,রবিন,জামিল,পান্ত,সয়ন,জিহান,আসরাফুল,নয়ন,সাব্বির,রনি,আবির,বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ