• বরিশাল বিভাগ

    মির্জাগঞ্জে মনির হত্যার বিচারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

      প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২২ , ১২:২৪:১৯ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধি:

    পটুয়াখালীর মির্জাগন্জ উপজেলার বরিশাল-টু- বরগুনা মহা সড়কের চৈতা বাজার এলাকায় মনির মল্লিক (৩২) হত্যাকারীদের গ্রেফতার করে ফাঁসির দাবিতে এলাকাবাসী ও স্বজনদের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে আজ বুধবার (১৯-জানুয়ারি-২০২২ ইং) তারিখ সকাল ১২ টা থেকে প্রায় ১ হাজার  মানুষের উপস্থিতিতে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে এলাকাবাসী।

    উল্লেখ্য, গত (০২/০১/২০২২ ইং) তারিখ মির্জাগঞ্জ উপজেলার ১ নং মাদবখালী ইউনিয়ন ৬ নং ওয়ার্ড পশ্চিম চৈতা চাকরখালী বাজারে প্রকাশ্যে সকলের সামনে সন্ধ্যা আনুমানিক ৭.০০ টার দিকে জমি জমার বিরোধ এর কারনে প্রতিপক্ষ ২০-২৫ জন সঙ্ঘবদ্ধভাবে বন্দুক, রামদা, হাতুরী, লোহার রড, দেশীয় অস্ত্র, সজ্জায় সজ্জিত হয়ে পূর্বপরিকল্পিত ভাবে একটি সেলুনের দোকানের ভিতরে থাকা মনির মল্লিক এর উপর হামলা চালানো জীবন বাঁচাতে দৌড়ে গিয়ে হেলালের চায়ের দোকানের ভিতর উঠলে প্রকাশ্যে তাকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে। পরে তাকে উদ্ধার করে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত (০৪/০১/২০২২ ইং) তারিখ মৃত্যু বরন করেন।নিহত মনির মল্লিক বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন তিনি বাকেরগন্জ উপজেলার ১৩ নং পাদ্রীশিবপুর ইউনিয়ন এর রোগনাথপুর ভরপাশা গ্রামের মৃত চাঁন মল্লিক এর ছেলে।

    এ ঘটনার পরের দিন (০৩/০১/২০২২ ইং) তারিখ নিহত মনিরের ভাই আব্দুল রাজ্জাক বাদী হয়ে মির্জাগন্জ থানায় তার ৭ জনের নাম উল্লেখ সহ আরও অজ্ঞাত ১০ থেকে ১৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-০১/২২ইং। ধারা, ১৪৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৫০৬ পেনাল কোডে রুজু করা হয়।আসামিরা হলেন, (১). হায়দার মল্লিক (৩৪), পিতাঃ হাসেম মল্লিক, (২). কামাল মল্লিক (৩৬), পিতাঃ আর্শেদ মল্লিক, (৩). স্বপন মৃধা (৩৭), পিতাঃ মৃত মবত আলী মৃধা, (৪). সামছের মল্লিক (৫০), পিতাঃ মৃত হোসেন মল্লিক, (৫). ওমর ফারুক (৩০), পিতাঃ হাসেম মল্লিক, (৬). সোহরাব মৃধা (৪৬), পিতাঃ সফেজ মৃধা, (৭). হাসেম মল্লিক (৬০), পিতাঃ মৃত হোসেন মল্লিক, সর্ব সাং-রঘুনাথপুর, বাকেরগঞ্জ।

    মানববন্ধনে নিহত মনিরের মা সাকেরা বেগম ছেলের হত্যাকারীদের আইনের মাধ্যমে ফাঁসির দাবি জানান, এছাড়াও নিহতর স্ত্রী আসমা বেগম (২৫), তার দুই অবুজ সন্তান শিহাব (৯), সোহান (২) কে বুকে জড়িয়ে কেঁদে কেঁদে বলেন যারা তার স্বামীকে খুন করে অবুজ সন্তানদের এতিম করে দিয়েছে প্রধানমন্ত্রীর কাছে সকল হত্যাকারীদের ফাঁসির দাবি জানান।
    এছাড়াও মানববন্ধনে বলা হয়েবছে আসামিরা পুর্বে হত্যা, ধর্ষন, লুট, ডাকাতি, বোমাবাজি, মাদক ব্যাবসা সহ একাধিক মামলার আসামি। সকলেই মনির হত্যার দৃষ্টান্ত মুলক শাস্তি র দাবী জানিয়ে  খুনিদের ফাসির দাবি জানান। এসময় স্কুল শিক্ষক, ছাত্র- ছাত্রী, অত্র এলাকার ইউপি সদস্য, এলাকার গণ্যমান্য ব্যাক্তি সহ বিভিন্ন পেশাজীবি মানুষ খুনিদের ফাসির দাবি জানান।

    এবিষয়ে মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ার তালুকদার বলেন, গত ২’রা জানুয়ারি ১ নং মাধবখালী ইউনিয়নের পশ্চিম চৈতা বাজারে মনির মল্লিক নামের এক জনকে কুপিয়ে আহত করার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশের একটি টিম সেখানে পাঠানো হয়। এঘটনায় নিহতের ভাই বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন, এ পর্যন্ত মামলার একজন আসামি ও অজ্ঞাত জরিত থাকা দুজন মোট তিন জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।বাকি আসামিদের আইনের আওতায় আনতে মির্জাগঞ্জ থানা পুলিশ ও বাকেরগঞ্জ গোয়েন্দা শাখা ডিবি পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।তিনি আরও বলেন আমরা দ্রুত আসামিদের আইনের আওতায় আনার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ