• Uncategorized

    মিরকাদিম পৌরসভার নির্বাচনে বাধা নেই

      প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২১ , ৫:১১:২৪ প্রিন্ট সংস্করণ

    সীমানা জটিলতা ও ভোটার তালিকা হালনাগাদ না করায় মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভার নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ফলে ১৪ ফেব্রুয়ারি এই পৌরসভার নির্বাচন হতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

    বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামানের চেম্বার জজ আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে এ আদেশ দেন। অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত ৯ ফেব্রুয়ারি সীমানা সংক্রান্ত জটিলতা ও ভোটার তালিকা হালনাগাদ না করায় মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভার নির্বাচন স্থগিত করেন হাইকোর্ট।

    পৃথক তিনটি রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দিয়েছিলেন।

    আদালতে ওই দিন রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট পংকজ কুমার কুণ্ডু, অ্যাডভোকেট এ এফ এম হাকিম ও আইনজীবী শাহ মোহাম্মদ ইজাজ রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ এম. রাসেল চৌধুরী ও সহকারী অ্যাটর্নি জেনারেল এমজি সরোয়ার পায়েল।

    পরে ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে নির্বাচন কমিশন (ইসি)। আজ বৃহস্পতিবার তার শুনানি হয়।

    মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভা নির্বাচন নিয়ে রিটকারীদের আইনজীবী শাহ মোহাম্মদ ইজাজ রহমান বলেন, ‘সীমানা সংক্রান্ত জটিলতা ও ভোটার তালিকা হালনাগাদ না করায় মিরকাদিম পৌরসভার নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছিলেন আদালত।’মুন্সীগঞ্জের মিরকাদিম ও জয়পুরহাটের কালাই পৌরসভায় চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা রয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ