• Uncategorized

    মা ইলিশ রক্ষায় র‍্যাবের অভিযানে মোবাইল কোর্ট পরিচালনায় ৭ জনকে জেল হাজতে।

      প্রতিনিধি ২ নভেম্বর ২০২০ , ৬:৩৭:২৫ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    র‍্যাব-৮, সিপিসি-১, (পটুয়াখালী ক্যাম্প) ও উপজেলা নির্বাহী আফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বাউফল, পটুয়াখালী এর যৌথ উদ্যোগে ১ নভেম্বর২০ইং তারিখ রাত আনুমানিক ০৮:০০ ঘটিকা হতে ভোর ৫:০০ ঘটিকা পর্যন্ত সরকার কর্তৃক ইলিশের প্রধান প্রজনন মৌসুম ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ থাকা সত্ত্বে মাছ ধরার অপরাধে পটুয়াখালী জেলার বাউফল থানার চর ওয়াজেল সংলগ্ন তেঁতুলিয়া নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করে।

    ২,০০০ মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। এসময় ইলিশ মাছ ধরার অপরাধ আসামী ১। মোঃ সবুজ মোল্লা, পিতা-মোঃ কাদের মোল্লা, সাং-শিয়াল ঘুনী, থানা-বাকেরগঞ্জ, জেলা-বরিশাল, ২। মোঃ হাসান খান, পিতা-জাহাঙ্গীর খান, সাং-শিয়ালঘুনী, থানা-বাকেরগঞ্জ, জেলা-বরিশাল, ৩। মোঃ আব্দুল আজিজ, পিতা-মোঃ রাজ্জাক পালোয়ান, সাং-ঘুরচাকাঠি, থানা-বাউফল, জেলা-পটুয়াখালী, ৪। শংকর দাস, পিতা-রামচন্দ্র দাস, সাং-কাছিপাড়া, থানা-বাউফল, জেলা-পটুয়াখালী, ৫। মোঃ খোকন হাওলাদার, পিতা-মোঃ মকবুল হাওলাদার, সাং-কাছিপাড়া, থানা-বাউফল, জেলা-পটুয়াখালী, ৬। মোঃ শাহাবুদ্দীন বিশ্বাস, পিতা-মোঃ সোবহান বিশ্বাস, সাং-কাছিপাড়, থানা-বাউফল, জেলা-পটুয়াখালী এবং ৭। মোঃ আব্দুর রহিম, পিতা-মোজাফর আলী, সাং-ঘুরচাকাঠি, থানা-বাউফল, জেলা-পটুয়াখালীকে সহ প্রত্যেককে ০১ (এক) বৎসর বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

    এ সময় জনাব জাকির হোসেন, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বাউফল, পটুয়খালী মোবাইল কোর্ট পরিচালনা করেন। আটককৃত জেলেদের প্রত্যেককে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(২) (খ) ধারা মোতাবেক কারাদন্ডে দন্ডিত করা হয়।

    এবিষয় পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মোঃ রবিউল ইসলাম এর কাছে বিষয়টি নিশ্চিত করতে জানতে চাইলে  তিনি  বলেন, আমাদের এ  ধরনের  অভিযান  ভবিষ্যতে ও অব্যহত থাকবে বলে  জানান  তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ