• রাজশাহী বিভাগ

    মহাদেবপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

      প্রতিনিধি ২৩ জুলাই ২০২২ , ১২:৩৫:৫০ প্রিন্ট সংস্করণ

    নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (২৩ জুলাই) থেকে সারাদেশে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে। সপ্তাহের উদ্বোধনী দিনে বেলা সাড়ে ১১টায় নওগাঁর মহাদেবপুর উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ সভাকক্ষ শাপলায় স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাকসুদুর রহমান লিখিত বক্তব্যে সপ্তাহের কার্যক্রম তুলে ধরেন।

    অন্যদের মধ্যে মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা এম, এম, জামান ও ক্ষেত্র সহকারি আব্দুস ছালাম তার সঙ্গে ছিলেন। উপস্থিত সাংবাদিকদের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সিনিয়র সাংবাদিক কিউ, এম, সাঈদ টিটো, মো.আককাস আলী,বরুণ মজুমদার, সাখাওয়াত হোসেন, মাহবুব আলন,আমিনুর রহমান খোকন, কাজী সামছুজ্জোহা মিলন, মাহবুব-আলম, মেহেদী হাসান, অসিত দাস, গৌতম কুমার মহন্ত প্রমুখ। উপজেলার ২৫ জন সাংবাদিক এতে উপস্থিত ছিলেন।

    মতবিনিময় সভায় জানানো হয় সপ্তাহের দ্বিতীয় দিন র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, সফল মৎস্য চাষীদের মধ্যে পুরস্কার বিতরণ, মাছের পোনা অবমুক্তকরণ ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, তৃতীয় দিন প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, চতুর্থ দিন অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান, পঞ্চম দিন চাষীদেরকে বিভিন্ন পরামর্শ প্রদান, পানি ও মাটি পরীক্ষা, ষষ্ঠ দিন সুফলভোগীদের মধ্যে বিভিন্ন উপকরণ বিতরণ এবং শেষ দিন মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ