• Uncategorized

    মহাদেবপুরে মাতৃত্বকাল ভাতা বিতরণ উদ্বোধন করলেন এমপি সেলিম

      প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২২ , ৬:৪২:২৬ প্রিন্ট সংস্করণ

    নওগাঁর মহাদেবপুরে উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক আইজিএ প্রশিক্ষণ দ্বিতীয় সংশোধিত প্রকল্পের প্রশিক্ষণার্থীদের এবং দরিদ্র মায়েদের জন্য ১৮ লাখ টাকার মাতৃত্বকাল ভাতা বিতরণ উদ্বোধন করেছেন নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের এমপি আলহাজ্ব মো: ছলিম উদ্দিন তরফদার সেলিম।
    মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত মহিলাদের সমাবেশে এমপি প্রধান অতিথি এবং উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রী অনুকুল চন্দ্র সাহা বুদু ও মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
    উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান এতে সভাপতিত্ব করেন। উপজেলা ভারপ্রাপ্ত মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতান মাহমুদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম নুরানী আলাল, সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুর রাজ্জাক প্রমুখ।
    অনুষ্ঠানে এমপি একজন প্রশিক্ষণার্থীর মধ্যে ভাতার চেক হস্তান্তর করে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এবার উপজেলার ১০টি ইউনিয়নের প্রতিটিতে ১৩৯ জন করে মোট ১ হাজার ৩৯০ জন দরিদ্র মায়ের জন্য মাতৃত্বকাল ভাতা হিসেবে প্রত্যেকের মধ্যে ৪ হাজার ৮০০ টাকা করে মোট ৬ লাখ ৬৭ হাজার ২০০ টাকা, ফ্যাশন ডিজাইন বিষয়ে প্রশিক্ষণ নেয়া ৫০ জন এবং ভার্মি কম্পোস্ট সার তৈরি, মাশরুম চাষ ও মৌচাষ বিষয়ে প্রশিক্ষণ নেয়া ৫০ জনসহ মোট ১০০ জন প্রশিক্ষণার্থীর প্রত্যেকের মধ্যে ১২ হাজার টাকা করে মোট ১২ লাখ টাকা তাদের মোবাইলফোনের মাধ্যমে বিতরণ করা হবে বলে জানানো হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ