• আইন ও আদালত

    মহাদেবপুরে ভেজাল গুড় তৈরি লাখ টাকা জরিমানা

      প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২২ , ৪:১৫:৫৪ প্রিন্ট সংস্করণ

    এস এম শামীম হাসান-মহাদেবপুর প্রতিনিধি:

    নওগাঁর মহাদেবপুরে ভেজাল গুড় তৈরির দায়ে জিল্লুর রহমান নামে এক কারখানা মালিকের এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ওই কারখানায় তৈরি করা ১২ মণ (৪৮০ কেজি) ভেজাল গুড়, গুড়ে মেশানোর জন্য রাখা বিপুল পরিমাণ চিনি, চিটাগুড় (গরুর খাদ্য), সুজি, ময়দাসহ নানা উপকরণ জব্দ করে সেগুলো প্রকাশ্যে ধ্বংস করা হয়েছে।
    অভিযুক্ত জিল্লুর রহমান উপজেলার সদর ইউনিয়নের মগলিশপুর গ্রামের বাসিন্দা।

    বুধবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টায় র‌্যাব-৫, সিপিসি-৩ এর জওয়ানদের সহযোগীতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন এ অভিযান পরিচালনা করেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জিল্লুর রহমানের বাড়িতে অভিযান পরিচালনাকালে দেখা যায়, সেখানে কারখানা খুলে আখের নিম্নমানের গুড়ের সাথে চিনি, ময়দা, চিটাগুড়, সুজি, ফিটকিরি, ডালডা ও বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক উপাদান মিশিয়ে ভেজাল আখের গুড় তৈরি করা হচ্ছে।

    তিনি অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন ক্ষতিকর উপকরণ দিয়ে ভেজাল গুড় তৈরি করে এই উপজেলাসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছিলেন বলে স্বীকার করেন। এই অভিযোগে কারখানা মালিক জিল্লুর রহমানের এক লাখ টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ ধরনের ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ