• রাজশাহী বিভাগ

    মহাদেবপুরে ঈদ পুনর্মিলনীর নামে চালানো হলো অবৈধ হাউজি

      প্রতিনিধি ১৬ জুলাই ২০২২ , ৪:২৬:২২ প্রিন্ট সংস্করণ

    নওগাঁর মহাদেবপুরে প্রশাসনের অনুমতি ছাড়াই ঈদ পুনর্মিলনীর নামে প্রকাশ্য দিবালোকে অবৈধ হাউজি চালানোর অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। উপজেলা সদর থেকে মাত্র দুই কিলোমিটার দূরে উত্তরগ্রাম ইউনিয়নের শিবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ছামিয়ানা টাঙ্গিয়ে মঞ্চ তৈরি করে শুক্রবার (১৫ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত কয়েক ঘন্টার হাউজিতে আয়োজকরা কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় প্রভাবশালীরা নওগাঁ, জয়পুরহাট, পাঁচবিবি, হিলি, বগুড়াসহ জেলার বিভিন্ন এলাকার পেশাদার জুয়ারীদের খবর দিয়ে ওই বিদ্যালয়ে একত্রিত করে বিশাল অংকের হাউজি বাম্পারের আয়োজন করে।

    বিকেল সাড়ে ৪টায় ১৫ রাউন্ড খেলা হবার পর পরবর্তী রাউন্ডের টিকিট বিক্রি করে খেলা না দিয়ে আয়োজকরা পালিয়ে যাবার চেষ্টা করে। এসময় সেখানে মারামারির সূত্রপাত ঘটে। জানতে চাইলে ওই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মতিন জানান, সকালে তিনি স্কুল গেটে স্থানীয়দের ঈদ পুনর্মিলনীর ব্যানার টাঙ্গাতে দেখেছেন। পরে কি হয়েছে তা তিনি জানেন না। আয়োজকরা স্কুল এলাকা ব্যবহারের জন্য তার কাছ থেকে কোন অনুমতি নেননি বলেও তিনি জানান। উত্তরগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম জানান, তারা সেখানে পিকনিক খাচ্ছিলেন।

    প্রশাসনের অনুমতি ছাড়া প্রকাশ্য দিবালোকে অবৈধ হাউজি চালানো সম্ভব কি-না এমন প্রশ্ন তুলেছেন স্থানীয় সচেতন মহল। এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সেখানে থানা পুলিশ পাঠিয়ে হাউজি বন্ধ করা হয়েছে। মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ জানান, ঘটনাস্থলে পুলিশ গিয়ে সেখানে হাউজি চলার মত কোন আলামত পায়নি।#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ