• Uncategorized

    মসজিদে ক্যালেন্ডার লাগানো কে কেন্দ্র করে সংঘর্ষ, কারাগারে ৫

      প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২১ , ৩:২৪:২৫ প্রিন্ট সংস্করণ

    টাংগাইলের গোপালপুর উপজেলার আলমনগর ইউনিয়নের বয়ড়া পাড়া মসজিদে ক্যালেন্ডার লাগানো কে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে চার জন আহত।
    উক্ত ঘটনা কে কেন্দ্র করে গোপালপুর থানায় উভয় পক্ষের পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে।পুলিশ দুপক্ষের ৫ জনকে গ্রেফতার করে শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে সোপর্দ করে।
    মামলা ও স্থানীয় সূত্রে জানাযায়, আলমনগর উত্তর পাড়া মসজিদ কমিটির সঙ্গে ঐ গ্রামের দক্ষিণ পাড়া মসজিদ কমিটির বিরোধ চলছিল দীর্ঘদিন যাবৎ।গত ১৩ এপ্রিল বিকেল বেলা আলমনগর উত্তর পাড়া মসজিদ কমিটির লোকজন আলমনগর দক্ষিণ পাড়া মসজিদে ইমামের নামাজের স্থানের পাশে একটি ক্যালেন্ডার টাঙ্গায়।মসজিদ কমিটির বাঁধার মুখে তারা ক্যালেন্ডার টাঙিয়ে মসজিদ প্রাঙ্গন ত্যাগ করে।
    পরবর্তীতে আলমনগর দক্ষিণ পাড়া মসজিদ কমিটির লোকজন উক্ত ক্যালেন্ডার মসজিদের বারান্দায় টাঙ্গিয়ে রাখেন। পরবর্তী দিন বুধবার আলমনগর উত্তর পাড়া মসজিদ কমিটির লোকজন ক্যালেন্ডার টি বারান্দায় টাঙানো দেখে দক্ষিণ পাড়া মসজিদ কমিটির লোকজন কে গালাগালি করে।
    এতে আশরাফুল আলম ইয়াসিন নামক এক যুবক বাঁধা দেওয়া উত্তর পাড়া মসজিদ কমিটির লোকজন হাতুড়ি, বাঁশ এর লাঠি, রঢ দ্বারা আশরাফুল আলম সহ মসজিদে অবস্থানরত মুসুল্লি দের ওপর হামলা করে।ফলশ্রুতিতে আশরাফুল আলম সহ চার জন আহত হয়।আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তিকরা হয়েছে।
    উক্ত ঘটনা কে কেন্দ্র করে আলমনগর দক্ষিণপাড়া নিবাসী তোরাব আলী গত বৃহস্পতিবার মধ্যপাড়ার হায়দার আলী (৪৫), হায়দার আলীর ছেলে জাহিদ (২১),মোজাফফর আলীর ছেলে মো সাইফুল (২৬), হজরত আলীর ছেলে আকবর (৪৫) ও রফিকুল ইসলাম,ঠান্ডুর ছেলে সোহাগ(২১), আবু সাইদ(৩৮), বাদশা(৪১),রশিদের ছেলে আমিনুল (২৮) সহ অজ্ঞাতনামা ১২-১৩ জনকে আসামী করে মামলা দায়ের করেন।এর পরিপ্রেক্ষিতে আলমনগর উত্তরপাড়ার নিজাম বাদী হয়ে আলমনগর দক্ষিণ পাড়া মসজিদ কমিটির লোকজন এর বিরুদ্ধে অপর একটি মামলা দায়ের করেন।
    আলমনগর দক্ষিণ পাড়ার লোকজন এর ভাষ্যমতে, হাফেজ আমানউল্লাহ এর উষ্কানিতে দীর্ঘদিন যাবৎ আলমনগর উত্তর পাড়া মসজিদ কমিটির সঙ্গে বিরোধ চলছে। উষ্কানির ফলে আলমনগর দক্ষিণ পাড়া মসজিদ ও মাদ্রাসা থেকে ভাগ হয়ে যায় আলমনগর উত্তর পাড়া।
    আলমনগর উত্তরপাড়া মসজিদ কমিটির সভাপতি শমসের আলী মাষ্টার বলেন,”ক্যালেন্ডার ছেঁড়া কে কেন্দ্র করে সংঘর্ষ হয়েছে।দ্রুত সময়ের মধ্যেই মীমাংসার দাবি জানাই।”
    গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), মো মোশাররফ হোসেন বলেন,”এ ঘটনাকে কেন্দ্র করে থানায় পাল্টাপাল্টি দুটি মামলা হয়েছে।মামলার পর আলমনগর উত্তর পাড়া মসজিদ কমিটির শামীম, আমানুল্লাহ ও আমিনুল কে গ্রেফতার করা হয়েছে।আরেকটি মামলায় আলমনগর দক্ষিণ পাড়া মসজিদ কমিটির দুজনকে আটক করে কারাগারে প্রেরণ করা হয়েছে।”

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ