• Uncategorized

    মরহুম খন্দকার গোলাম মোস্তফা বাটুল বেঁচে থাকবে তার কর্মে ও আদর্শে 

      প্রতিনিধি ১৩ সেপ্টেম্বর ২০২০ , ৫:৩৩:৪১ প্রিন্ট সংস্করণ

    শরিফা বেগম শিউলী-রংপুর প্রতিনিধিঃ

    মানুষের জন্য কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিপ্লবী কবি হায়াত মাহমুদ মানিক  বলেছেন, মরহুম খন্দকার গোলাম মোস্তফা বাটুল বেঁচে থাকবে তার কর্মে ও আদর্শে । মুক্তিযুদ্ধের সময় সাপ্তাহিক রণাঙ্গন প্রতিষ্ঠা করে গোলাম মোস্তফা বাটুল মুক্তিযুদ্ধকে তরান্বিত করেছেন।

    মুক্তিযুদ্ধের পর নানা সংকট আর বাঁধা বিপত্তির মধ্যেও রণাঙ্গন থেকে সাপ্তাহিক মহাকাল এবং পরে দৈনিক দাবানল প্রতিষ্ঠা করে গোলাম মোস্তফা বাটুল মুক্তিযুদ্ধের চেতনা মূল্যবোধকে জাগ্রত রাখতে আমৃত্যু কাজ করেছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে আখড়ে ধরে সমাজ, রাষ্ট্র ও জাতির জন্য কাজ করেছেন। গতকাল রোববার বিকেলে সিটি প্রেসক্লাব মিলনায়তনে রংপুর মানুষের জন্য কল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে মহান মুক্তিযুদ্ধের মুখপত্র সাপ্তাহিক রণাঙ্গন ও মহাকাল এবং দৈনিক দাবানল প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মরহুম খন্দকার গোলাম মোস্তফা বাটুলের স্মরণে অনুষ্ঠিত শোক সভায় তিনি এসব কথা বলেন ।

    শোক সভায় রংপুর মানুষের জন্য কল্যাণ ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি কবি সাওদা খানম মীনুর সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর মানুষের জন্য কল্যাণ ফাউন্ডেশন প্রধান উপদেষ্ঠা সাংবাদিক আফতাব হোসেন, রংপুর সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, মাহিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি বাবলু নাগ, যমুনা টিভির রংপুর অফিস প্রধান সাংবাদিক মাজাহারুল মান্নান, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মানিক, বিশিষ্ট কবি ও (অবঃ) ব্যাংকার কর্মকর্তা মোঃ তৈয়বুর রহমান, দৈনিক দাবানল বার্তা সম্পাদক জি এম জয়, মানবাধীকার কর্মী ও সাংবাদিক মোঃ বেলায়েত হোসেন বাবু, রংপুর সিটি প্রেসক্লাবের যুগ্ন-সম্পাদক সাংবাদিক মোঃ মোস্তাফিজার রহমান বাবলু, রংপুর মানুষের জন্য কল্যাণ ফাউন্ডেশন সদস্য সবুজ খান রুবেল, আসমা উল হোসনা প্রমুখ। স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন রংপুর মানুষের জন্য কল্যাণ ফাউন্ডেশন সাংগঠনিক সম্পাদক মোঃ গোলাম রব্বানী রতন। সভা পরিচালনা করেন রংপুর সিটি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক সাইফ পত্রিকার বার্তা সম্পাদক শাকিল আহম্মেদ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ