• খুলনা বিভাগ

    ভাঙ্গন রোধে নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির সংবাদ সম্মেলন।

      প্রতিনিধি ৮ ফেব্রুয়ারি ২০২২ , ৪:৫০:৩৬ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টার:

    কুষ্টিয়ার পদ্মা নদীর ভাঙ্গন রোধে সংবাদ সম্মেলন করেছে নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটি, গতকাল:সোমবার দুপুর:১,৩০ মিনিটে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির “কাঙ্গাল হরিনাথ মজুমদার” মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখত বক্তব্য পাঠ করেন:নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির সদস্য সচিব:মাসুদুল ইসলাম, জনাব,মাসুদুল ইসলাম তার লিখিত বক্তব্যে বলেন, কুষ্টিয়ার মিরপুর উপজেলার বহলবাড়ীয়া, তালবাড়ীয়া, বাড়ইপাড়া এলাকায় শুরু হয়েছে ব্যাপক নদী ভাঙ্গন,এতে করে ইতিমধ্যে নদী গর্ভে হারিয়ে গেছে-কয়েক হাজার বিঘা ফসলি জমি,হুমকির মুখে কুষ্টিয়া পাবনা মহাসড়ক সহ কয়েক হাজার বসতী বাড়ী।

    এসব বিষয় অবিহত করে নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির পক্ষ থেকে কুষ্টিয়ার জেলা প্রশাসক, পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষসহ সংস্লিষ্ট সকলের কাছে স্বারকলিপি প্রদান করার পরেও এখন পর্যন্ত দৃশ্যমান কোন পদক্ষেপই নেওয়া হয়নি।
    বক্তারা বলেন: অতিদ্রুত এ বিষয় কোন পদক্ষেপ নেয়া না হলে যে ভাবে নদী ভাঙছে তাতে আগামী ১ সপ্তাহের মধ্যে বাংলাদেশের মানচিত্র হতে মিরপুর উপজেলার ৫ থেকে ৬টি গ্রাম নদীর বুকে চিরতরে হারিয়ে যাবে। তাই দ্রুত নদী ভাঙ্গন রোধের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন বক্তারা। সেই সাথে আগামী ৪৮ ঘন্টার মধ্যে নদী ভাঙ্গন রোধে কোন ব্যবস্থা নেয়া না হলে কুষ্টিয়া-পাবনার মহাসড়ক অনির্দিষ্টকালের জন্য অবরোধ করে দেয়া হবে। এসময় নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, নদী পাড়ে বসবাসকারী সাধারন মানুষ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ