• দুর্ঘটনা

    বেড়ার পাটখড়ির কারখানায় আগুন

      প্রতিনিধি ৫ জুন ২০২২ , ৬:০২:৩৯ প্রিন্ট সংস্করণ

    পাবনা প্রতিনিধি:

    বেড়া উপজেলার মানিকনগর গ্রামে কিউলিন ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডে রবিবার (৫ জুন) সন্ধ্যায় দক্ষিন পাশের পাটখড়ি রাখার গুদামঘরে আগুনের সুএপাত হয়। পরবর্তী মুহূর্তে ছড়িয়ে পড়ে।এ সময় স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে।ফায়ার সাভির্সে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে এসে একঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করে। ফায়ার সার্ভিসের বেড়া ও কাশিনাথপুরে দুইটি ইউনিটের কর্মীর এক সাথে কাজ করে।

    প্রত্যক্ষদর্শীরা জানায় পাটখড়ির গুদামঘরের চুল্লি থেকে আগুন লাগলেও তাদের নিজস্ব কোনো অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।এসময় উপস্থিত মোঃ রিন্টু বলেন জনবসতি পূর্ণ এলাকায় এমন কারখানা তাদের অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকা দুঃখজনক। এলাকাবাসীর বড় ধরনের দুঘটনা হাত থেকে রক্ষা পেয়েছে । কোম্পানির ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, লোহার তৈরি গোলাকৃতির বিশেষ চুল্লিতে প্রথমে পাটখড়ি ঢোকানো হয়।

    এরপর আগুন ধরিয়ে চুল্লির মুখ বন্ধ করে দেয়া হয়।বন্ধ চুল্লির পাশেই হঠাৎ আগুন দেখা দেয় তা ছড়িয়ে পড়ে।
    বেড়া ফায়ার সার্ভিসের স্টেশনের দায়িত্বপ্রাপ্ত (ইনচার্জ) মো. নাজমুল হুদা রুমন বলেন খবর পেয়ে বেড়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে। ক্ষয়ক্ষতির পরিমান এখনো জানা যায় নি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ