• বিনোদন

    বিশ্বের সংগীত জগতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে চায় জারিফ

      প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২২ , ১০:৪৮:১৮ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকারঃ

    পুরো নাম সাদমান আবেদীন জারিফ। বাবার নাম জয়নাল আবেদীন, মায়ের নাম রুবিনা সুলতানা।এডমিশন পরিক্ষার্থী। দেশের বাড়ি নারায়ণগঞ্জ তবে বর্তমানে ঢাকা, এলিফ্যান্ট রোডে বসবাস। গিটার বাজানো কিভাবে শুরু জানতে চাইলে জারিফ বলে, “গিটার বাজানো শুরু হয়ছে যখন আমি অষ্টম শ্রেণিতে ছিলাম। ছোটবেলা থেকেই অনন্য জিনিসের প্রতি একটি টান ছিলো, ইউটিউবে প্রচুর ভিডিও দেখাম তখন। একদিন একটি ভিডিও তে চোখ আটকিয়ে যায়।ভিডিও এর নিচে লেখা ছিলো “ওয়ার্ল্ডস বেস্ট গিটারিস্ট প্লেয়িং মিউজিক”।

    মিউজিকটির নাম ছিল “কৃতজ্ঞতা”। আমিন তুফানি এর এই ইন্সট্রুমেন্টাল টা আমাকে অবাক করে দেয় যে কিভাবে একটক মানুষ একসাথে গিটারে রিদম, বেস, মেলোডি এবং ড্রামস বাজায়। জিনিশ টা খুব অনন্য এবং কঠিন মনে হয়েছিল। সেই ভিডিও থেকে অনুপ্রাণিত হয় গিটার শেখার ইচ্ছা জাগলো।এরপর বাবা আমাকে একটি গিটার কিনে দেন।এরপর আমি দুবছর গিটার বাজানো শিখি ডা.সাদী মুক্তাফির থেকে।এরপর জানতে পারি ফিংগারস্টাইলের ব্যাপারে। এরপর ইউটিউব দেখে নিজে চর্চা করতে করতে এতদূর আসা।”

    প্রাপ্তি সম্পর্কে জারিফ জানায়, “ছয় বছর ধরে গিটার বাজাচ্ছি। আমার নিজর একটি পেইজ আছে যার নাম Zadarist।এখানে আমি আমার করা ইন্সট্রুমেন্টাল কভার আপলোড করি।দশ হাজারের বেশি মানুষ আমার মিউজিক এর নিয়মিত শ্রোতা। যেই কৃতজ্ঞতা নামের ইন্সট্রুমেন্টাল টা শুনে আমি গিটার শিখা শুরু করি সেই ইন্সট্রুমেন্টাল টি আমি সম্পূর্ণ কভার করে আপলোড করেছি ২০২১ সালে।২০২২ এর জানুয়ারী তে আমি ডুয়েট কভার করি আমার বন্ধুর সাথে মাইলস ব্যান্ড এর নীলা গানটি।নীলা গানের কভারটি ব্যাপক ভাইরাল হয়।

    এবং মাইলস ব্যান্ড এর “হামিন আহমেদ” ও বাংলাদেশী অভিনেত্রী “বিপাশা হায়াত” ভিডিও টি শেয়ার করেছিলেন যা আমার একটি বড় অর্জন।” ভবিষ্যৎ এর প্ল্যান সম্পর্কে জারিফ বলে,” নিজের কিছু ইন্সট্রুমেন্টাল রিলিজ করবো। বাংলাদেশের সেরা ফিঙ্গারস্টাইল গিটারিস্ট হোবো এবং বাংলাদেশ কে আন্তর্জাতিকভাবে প্রতিনিধিত্ব করবো বিশ্বের সামনে।তাছাড়া সঙ্গীত প্রযোজক হাওয়ার ইচ্ছাও রয়েছে। জারিফের জন্য দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে শুভ কামনা রইলো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ